ভোট গ্রহন সম্পন্ন, গণনা চলছে

অনিয়ম ও কারচুপির অভিযোগ তুলে বিএনপির নির্বাচন বর্জনের মধ্য দিয়ে তিন সিটি করপোরেশনের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সকালে ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল চারটায় শেষ হয়। এখন ভোট গণনা শুরু হয়েছে।
এদিকে, ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন বর্জন করেছে বিএনপি। মঙ্গলবার বেলা সোয়া ১২টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ এই ঘোষণা দেন।
মওদুদ আহমেদ বলেছেন, সিটি করপোরেশন নির্বাচন কোনো নির্বাচনই নয়। এই নির্বাচনের মধ্য আরেকবার প্রমাণিত হলো দেশে গণতন্ত্র নেই। ভোটারদের ভোটের অধিকার নেই।
ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র প্রার্থী জোনায়েদ সাকি নির্বাচন প্রত্যাখ্যানের ঘোষণা দেন। সরকার, নির্বাচন কমিশন ও প্রশাসন মিলে নির্বাচন একপাক্ষীক করার চেষ্টা করেছে, এমন অভিযোগও করেন তিনি।
তার পক্ষে চার সদস্যের একটি প্রতিনিধি দল মঙ্গলবার নির্বাচন কমিশন কার্যালয়ে গিয়ে নির্বাচনের প্রতি জোনায়েদ সাকির অনাস্থার কথা জানান।
লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান অলি আহমদ বলেছেন, আজকের এই নির্বাচন বাংলাদেশের ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে। কারণ এই নির্বাচনে জনগণ ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। শুধু ভোটাররাই নয়, প্রার্থীরাও নিজেদের ভোট দিতে ব্যর্থ হয়েছে।
ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে অনিয়মের অভিযোগ এনেছেন মেয়র প্রার্থী মাহী বি চৌধুরী।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সাঈদ খোকনের নির্বাচনি সমন্বয়ক ড. রাজ্জাক বলেছেন, নির্বাচনে মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছে।
তিন সিটি করপোরেশনে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। মঙ্গলবার ভোট গ্রহণ শেষে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।
মাহবুব-উল আলম হানিফ বলেন, আমরা এখন পর্যন্ত ভোটকেন্দ্রে সহিংসতার খবর পায়নি। সুষ্ঠুভাবেই ভোট গ্রহণ হয়েছে। বিএনপির পোলিং এজেন্টদের বের করে দেয়া হয়েছে, তাদের ঢুকতে দেয়া হয়নি এই অভিযোগ সঠিক নয়। নির্বাচন বর্জন করে বিএনপি জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করেছে।
এ বিভাগের আরও খবর

Comments are closed.