সীতাকুন্ডে শিব মেলায় দুই পূণার্থীর মৃত্যু,আহত ২০

কামরুল ইসলাম দুলু  : সীতাকুন্ডের শিব চতুদর্শী মেলার দ্বিতীয় দিনে চন্দ্রনাথধামে উঠার সময় পদদলিত হয়ে দুই পূণ্যার্থীর মৃত্যু হয়েছে। এ সময় পদপিষ্টে হয়ে আহত হয়েছে আরো ২০ জন পূণার্থী। সোমবার সন্ধ্যা সাড়ে ৭ টায় উপজেলার পৌরসদরস্থ চন্দ্রনাথধাম এলাকার শিব চতুদর্শী মেলায় এ ঘটনা ঘটে। পদপিষ্টে নিহত পূণ্যার্থীরা হলেন,হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানার শিবপাড়া এলাকার বিজয় দাসের পুত্র বিদ্যুৎ দাস (৪০) ও ফটিকছড় বণিকপাড়া ধর্মপুর এলাকার মনোরঞ্জন ধর (৭০) ।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়,সোমবার সন্ধ্যায় শিব চতুদর্শী মেলার দ্বিতীয় দিনে দেশ-বিদেশের বিভিন্ন স্থান থেকে আগত পূণার্থীরা চন্দ্রনাথধাম পরিদর্শন শেষে নিচে নামার জন্য যাত্রা শুরু করেন। এ সময় পূণ্যার্থীরা বীরুপাক্ষ মন্দিরের পার্শ্ববর্তী সরু ব্রীজ অতিক্রমকালে উভয় দিকের পূণ্যার্থীর তীব্র চাপের কারনে পদপিষ্ট হয়। এতে পদপিষ্ট হয়ে ঘটনাস্থলেই পূণার্থী বিদ্যুৎ দাস ও মনোরঞ্জন মৃত্যুবরণ করেন এবং মারাত্বকভাবে আহত হন ২০ পূণার্থী।এদিকে মেলায় পদপিষ্টদ হওয়ার খবর পেয়ে সীতাকুন্ড ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো.ফখরুদ্দিনের নেতৃত্বে একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বেসরকারী হাসপাতালে প্রেরণ করেন। সীতাকুন্ড স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আহত পূণ্যার্থীদের মধ্যে ৩ জনের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছে কতর্ব্যরত চিকিৎসক।
সীতাকুন্ড ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো.ফখরুদ্দিন জানান,“মেলায় পদপিষ্ট হয়ে আহত পূণ্যার্থীদের উদ্ধার করে সীতাকুন্ডের সরকারী ও বেসরকারী হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। এছাড়া পদপিষ্টে নিহত পূণ্যার্থীদের লাশ তাদের নিজ নিজ আত্নীয়- স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

Comments are closed.