কাগতিয়া দরবারে রয়েছে কোরআন-সুন্নাহ্র পূর্ণাঙ্গ বাস্তবায়ন

চট্টগ্রাম অফিস :  কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মোর্শেদে আজম আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী বলেছেন, আল্লাহ ও রাসূল প্রেমিক মোমেন হতে হলে শরীয়তের পাশাপাশি তরিক্বত চর্চা করতে হবে। আর এক্ষেত্রে যুগশ্রেষ্ঠ আধ্যাত্মিক মনীষী গাউছুল আজম প্রতিষ্ঠিত এ দরবারে রয়েছে শরীয়ত ও তরিক্বতের অভূতপূর্ব সমন্বয় এবং কোরআন-সুন্নাহ্র পূর্ণাঙ্গ বাস্তবায়ন। এ দরবারের অনুসারীদেরকে শরীয়তের সকল হুকুম-আহকাম পালনে একনিষ্ট করার পাশাপাশি ইসলামী সোনালী ঐতিহ্য তাওয়াজ্জুহ্, মোরাকাবা ও ফয়েজে কুরআনের জ্যোতিতে শুদ্ধতায় উন্নত নৈতিক চরিত্র গঠনের দিকে ধাবিত করা হয়।
তিনি গতকাল শুক্রবার বাদে জুমা ফেনী পরশুরাম মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ময়দানে পবিত্র জশ্নে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ) ও ফাতেহায়ে এয়াজদাহুম উপলক্ষে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১৩৫নং ফেনী জেলা শাখার উদ্যোগে আয়োজিত এশায়াত মাহফিলে উপস্থিত হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। মাহফিলে এলাকার বহু গন্যমান্য ব্যক্তি, আলেম, ছাত্র, শিক্ষক ও ব্যবসায়ি ছাড়াও সর্বস্তরের হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান উপস্থিত ছিলেন। তিনি আরও বলেন, সুস্বভাব গঠন এবং সমস্ত পাপাচার ও অনৈতিক কর্মকান্ড থেকে যুব সমাজকে মুক্ত করাই এ দরবারের প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য। কেননা দেশের তরুণ ও যুবকদেরকে আধ্যাত্মিক চেতনা বিকাশের মাধ্যমে কোরআন-সুন্নাহ্র আমলের দিকে ধাবিত করতে পারলে তারা কখনো বিপথগামী হবে না, বরং প্রকৃত ইনসানে কামেল তথা আলোকিত মানুষে পরিণত হয়ে দেশগঠনে সহায়ক ভূমিকা পালন করবে।
পরশুরাম উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব কামাল উদ্দিন মজুমদার এর সভাপতিত্বে মাহফিলে অতিথিবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুর, গণিত বিভাগের সহযোগি অধ্যাপক জালাল আহমদ, পরশুরাম উপজেলা ভাইস চেয়ারম্যান এমানুমল করিম মজুমদার, কাউন্সিলর মুহাম্মদ আব্দুল মান্নান, ফেন জেলা ইমাম সমিতির সভাপতি আলহাজ¦ মাওলানা মুহাম্মদ আব্দুর রউফ প্রমুখ। প্রধান আলোচক ছিলেন সংগঠনের মহাসচিব অধ্যাপক মুহাম্মদ ফোরকান মিয়া।
সভাপতির বক্তব্যে আলহাজ্ব কামাল উদ্দিন মজুমদার বলেন, তরিক্বত চর্চার মাধ্যমে তরুণ ও যুবকদের চরিত্রে ও জীবনযাপনে যে আমূল পরিবর্তন ঘটানো সম্ভব এর উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে কাগতিয়া দরবার ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ। এ দরবারের অনুসারী যুবকদের তাকওয়া, ভদ্রতা ও বিনম্র ব্যবহার সত্যিই যে কাউকে মুগ্ধ করবে।
প্রধান আলোচকের বক্তব্যে অধ্যাপক মুহাম্মদ ফোরকান মিয়া বলেন, তরিক্বত মানুষকে সকল অসুন্দর থেকে সুন্দরের দিকে প্রত্যাবর্তনের সুযোগ এনে দেয়। এতে অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন কাগতিয়া কামিল এম. এ. মাদরাসার মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান, আল্লামা মুহাম্মদ সেকান্দর আলী ও আল্লামা মুহাম্মদ ফোরকান। মিলাদ ও কিয়াম শেষে হুজুর ক্বেবলা দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজমের দীর্ঘায়ু কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।

এ বিভাগের আরও খবর

Comments are closed.