চট্টগ্রাম বন্দরে দুই কোটি টাকার পণ্য বোঝাই কাভার্ড ভ্যান আটক

চট্টগ্রাম: বন্ড সুবিধায় আমাদানি করা গামেন্টস এক্সেসরিজ ও মেশিনারি পণ্য বোঝাই একটি কাভার্ডভ্যান আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা।

সোমবার সন্ধ্যায় চট্টগ্রাম বন্দরের ৫ নম্বর গেইটের বিপরীত দিক থেকে কাভার্ডভ্যানটি আটক করা হয়। আটককৃত পণ্যের বর্তমান বাজার মূল্য দুই কোটি টাকা।

সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে খোলা বাজারে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাওয়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে কাভার্ডভ্যানটি আটক করা হয় বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী পরিচালক মো.জাকির।

তিনি বাংলানিউজকে বলেন, সিইপিজেড এলাকায় অবস্থিত একটি কারখানার নামে বণ্ড সুবিধায় ২ হাজার ৪০০পিস হ্যাঙ্গার ঘোষণা দিয়ে পণ্য চালানটি আমদানি করা হয়। আমদানি পণ্যের চালানটি খোলা বাজারে বিক্রির জন্য নিয়ে যাওয়ার সময় আটক করা হয়।

তিনি বলেন, খোলা বাজারে বিক্রির জন্য চালানটি নিয়ে যাওয়া হচ্ছে এমন সংবাদ ছিল আমাদের কাছে। সোমবার সন্ধ্যায় সিইপিজেড থেকে বের হওয়ার সময় আটক করা হয়।

গাড়ির চালক চালানটির বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেনি উল্লেখ করে জাকির বলেন, হ্যাঙ্গার আমদানির ঘোষণা থাকলেও কন্টেইনার খুলে বিভিন্ন প্রকার গামেন্টস এক্সেসরিজ ও মেশিন পাওয়া গেছে।

 

এ বিভাগের আরও খবর

Comments are closed.