কাল থেকে সারাদেশে উচ্ছেদ অভিযান শুরু

ঢাকা : যানজট নিরসনে আগামীকাল বুধবার (১৬ মার্চ) থেকে সারাদেশের সড়ক মহাসড়কের পাশে সব ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে গুলিস্থান মোড়ে সিএনজি অটোরিকশার মিটারে চলাচল নিশ্চিতকরণ এবং অতিরিক্ত ভাড়া আদায়কারীদের বিরুদ্ধে বিআরটিএ’র মোবাইল কোর্টের চলমান কার্যক্রম পরিদর্শনকালে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, ‘অবৈধ স্থাপনা নিজ দায়িত্বে সরিয়ে নেয়ার জন্য ১ মাসের সময়সীমা আজ মঙ্গলবার (১৫ মার্চ) শেষ হয়েছে। কিন্তু কিছু কিছু স্থাপনা সরিয়ে নেয়া হলেও অধিকাংশ স্থাপনাই সরিয়ে নেয়া হয়নি। তাই সেসব স্থাপনা সরিয়ে নিতে আগামীকাল বুধবার থেকে উচ্ছেদ অভিযান শুরু করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে।’

তিনি আরো বলেন, ‘নির্ধারিত ভাড়া এবং মিটারে চলাচলকারী অটোরিকশার সংখ্যা ইতোমধ্যে বাড়ছে। যেসব চালকরা নিয়ম মানছেন না, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।’

মঙ্গলবার (১৫ মার্চ) থেকে ঢাকা মহানগরীর বিভিন্ন রুটে মহিলা মাস সার্ভিস চালু হয়েছে জানিয়ে মহিলা যাত্রীদের মহিলা বাসে চলাচলের অনুরোধ জানান মন্ত্রী। এছাড়া মোবাইল কোর্ট পরিদর্শনের সময় সিএনজি অটোরিকশা ও বাস যাত্রীদের সঙ্গেও কথা বলেন তিনি।

এ সময় বিআরটিএ চেয়ারম্যান নজরুল ইসলাম, পরিচালক মশিয়ার রহমান, বিআরটিএ’র ম্যাজিস্ট্রেট বিজয় ভূষণ পালসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

Comments are closed.