আজ চকরিয়া পৌরসভা নির্বাচন -নিরাপত্তায় ৫শত আইনশৃঙ্খলা বাহিনী

বশির আল মামুন,চকরিয়া :  কক্সবাজাররে চকরিয়া পৌরসভার বহুল প্রতিক্ষিত নির্বাচন অনুষ্টিত হচ্ছে আজ (২০মার্চ) রোববার। নতুন পৌর পিতা নির্বাচনে ভোট দেয়ার অধির অপেক্ষায় আছেন ৯টি ওয়ার্ডের ৪২ হাজার ৩০৬জন ভোটার। ফলে অনেকটা উৎসব মুখর পরিবেশে নির্বাচন অনুষ্টিত হচ্ছে এবারের নির্বাচন। ইতোমধ্যে নির্বাচনের পরিবেশ শান্তিপুর্ণ রাখতে প্রশাসন ও নির্বাচন কমিশনের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। নির্বাচনে একজন জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট ও পাঁচজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটর তত্তাবধানে ১৮টি ভোট কেন্দ্রে অবস্থান নেবে সাড়ে ৫শত আইনশৃঙ্খলা বাহিনী সদস্য। শনিবার বিকেলে থেকে ভোট কেন্দ্রে সমুহ ও আশপাশ এলাকায় নিরাপত্তা নিশ্চিতে মোতায়েন করা হয়েছে র‌্যাব ও বিজিবি সদস্য। দুপুরে থেকে প্রতিটি কেন্দ্রের প্রিসাইডিং অফিসারের কাছে পাঠানো হয়েছে ভোটের বাক্স, ব্যালট পেপারসহ যাবতীয় উপকরণ। এছাড়া নিরাপত্তার দায়িত্বে রয়েছেন ছয়টি মোবাইল টিম ও চারটি স্টাইকিং টিম।

কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মো.মেছবাহ উদ্দিন বলেন, কেন্দ্রের ভেতরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে পর্যাপ্ত ক্ষমতা দেয়া হয়েছে প্রিসাডিং অফিসারদের। প্রতিটি কেন্দ্রে ১৪ জন আনসার ও অফিসারসহ ৯ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এ ছাড়াও নিরাপত্তা নিশ্চিতে পুলিশের ৬টি মোবাইল টিম, ৪টি স্ট্রাইকিং ফোর্স এবং ৬৪ সদস্যের ২প্লাটুন বিজিবি ও র‌্যাবের ৬টি টিম প্রতিটি কেন্দ্রের ভেতরে বাইরে কাছাকাছি এলাকায় অবস্থান করবে।

চকরিয়া পৌরসভা নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত সহকারি রির্টানিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন বলেন, নির্বাচনে ২০জন পিসাডিং অফিসার, ১৩০জন সহকারি পিসাডিং অফিসার ও ২৫০জন পোলিং অফিসার ১৮টি কেন্দ্রে ভোট গ্রহনের দায়িত্ব পালন করবেন। ভোটাররা যাতে নিবিঘেœ কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারে নিবার্চন কমিশনের পক্ষ থেকে সেই ব্যবস্থা নেওয়া হয়েছে।

এ বিভাগের আরও খবর

Comments are closed.