খুলনায় জ্বালানী তেল ব্যবসায়ীদের ধর্মঘট

খুলনা প্রতিনিধি : খুলনার তিন ডিপো থেকে জ্বালানী তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রেখে অর্ধদিবস ধর্মঘট পালন করছে ব্যবসায়ীদের দুটি সংগঠনের নেতারা। এ কারণে দক্ষিণাঞ্চলের ১৫ জেলা থেকে আসা অসংখ্য ট্যাংকলরী তেল উত্তোলন করতে না পেরে অপেক্ষায় রয়েছে।

সোমবার সকাল ৬টা হতে বাংলাদেশ জ্বালানী তেল পরিবেশক সমিতি ও বাংলাদেশ ট্যাংকলরী ওনার্স অ্যাসোসিয়েশনের নেতারা এ কর্মসূচি পালন করছেন।

বাংলাদেশ ট্যাংকলরী ওনার্স অ্যাসোসিয়েশনের খুলনা বিভাগীয় কমিটির সভাপতি সৈয়দ সাজ্জাদুল করিম কাবুল জানান, সরকারি ডিপো ছাড়াও বেসরকারি রিফাইনারী থেকে খোলা বাজারে জ্বালানী তেল বিক্রয় হচ্ছে। পেট্রোলপাম্প ও তেল ব্যবসায়ীরা সরকারি ডিপো যে মূল্যে তেল সরবরাহ করছে, এসব রিফাইনারী থেকে তার চেয়ে কম মূল্যে সরবরাহ করা হচ্ছে। ফলে আমাদের সাব এজেন্টরা কম মূল্যে বিভিন্নভাবে বেসরকারি রিফাইনারী প্রতিষ্ঠানের কাছ থেকে তেল কিনছে। এতে ব্যবসায়ীক ক্ষতি হচ্ছে। বেসরকারি রিফাইনারী প্রতিষ্ঠান থেকে যাতে খোলা বাজারে জ্বালানী তেল বিক্রি না হয় সে জন্য ব্যবস্থা গ্রহণ করতে হবে। তিনি জ্বালানী তেলের সুষ্ঠু বন্টনের জন্য নীতিমালা প্রণয়নের দাবি জানান।

এই দাবি আদায়ে জন্য দু’টি সংগঠনের পক্ষ থেকে সোমবার পদ্মা-মেঘনা-যমুনা ডিপোতে অর্ধদিবস ধর্মঘট কর্মসূচি পালন করা হচ্ছে। দাবি আদায় না হলে বিভাগীয় পর্যায় থেকে কেন্দ্রীয়ভাবে কর্মসূচি গ্রহণ করা হবে বলেও তিনি জানিয়েছেন।

এ বিভাগের আরও খবর

Comments are closed.