পাঁচ গার্মেন্টস ব্যবসায়ী কারাগারে

চট্টগ্রাম অফিস : সুবিধার অপব্যবহার করে সুতার বদলে ২৮৮ কার্টন সিগারেট আমদানির ঘটনায় দায়ের পাঁচ গার্মেন্টস ব্যবসায়ীকে কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

বুধবার (২০ এপ্রিল) চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো.শাহ নূর তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

পাঁচ ব্যবসায়ী হলেন, সাভারের আশুলিয়ার জেনেটিক ফ্যাশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমান এবং চার পরিচালক রিয়াদ হোসেন খা, আহমেদুর আরজ, ওয়াহিদ ইসলাম এবং তৌহিদুল ইসলাম।

চট্টগ্রাম মহানগর পিপি মো.ফখরুদ্দিন চৌধুরী জানান, মামলা দায়েরের পর তারা হাইকোর্টে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছিলেন। হাইকোর্ট তাদের সেশন কোর্টে আত্মসমর্পণের নির্দেশ দেন। হাইকোর্টের আদেশ অনুযায়ী বুধবার তারা আত্মসমর্পণ করলে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ১ মার্চ ওয়েবল্যাংকসেন জাহাজে করে চট্টগ্রাম বন্দরে আসা কন্টেইনারে সুতা থাকার কথা থাকলেও কায়িক পরীক্ষায় ২৮৮ কার্টন সিগারেট পাওয়া যায়। এসব সিগারেটের বর্তমান বাজার মূল্য ৭ কোটি ২০ লাখ টাকা। সাভারের জেনেটিক ফ্যাশন সুতা ঘোষণা দিয়ে বন্ড সুবিধায় চালানটি নিয়ে আসে।

এ ঘটনায় ২ মার্চ বন্দর থানায় একটি মামলা দায়ের করে কাস্টমস কর্তৃপক্ষ। যে জাহাজে করে বিদেশি সিগারেট আনা হয়েছিল সেই জাহাজের স্থানীয় এজেন্ট ছিল সাকি শিপিং লাইন।

২৫ ফেব্রুয়ারি গাজিপুরের একটি প্রতিষ্ঠানের নামে আনা কন্টেইনারে সুতার বদলে বেনসন সিগারেট পাওয়ার পর সাকি শিপিং লাইনের ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার শওকত আফসারসহ চারজনকে গ্রেফতার করেছিল র‌্যাব।

এ বিভাগের আরও খবর

Comments are closed.