সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২ মে অবস্থান ধর্মঘট

রাবি প্রতিনিধি  :   রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজী বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যার বিচার দাবিতে তিনদিনের কর্মসূচি ঘোষণা দিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। গত মঙ্গলবার ঢাকায় বিকাল পাঁচটা থেকে গভীর রাত পর্যন্ত অনুষ্ঠিত ফেডারেশনের কার্যকরি সভায় এ কর্মসূচির সিদ্ধান্ত নেয়া হয়। এ বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ শিক্ষক ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
সভাপতি ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘অধ্যাপক রেজাউল করিম হত্যার বিচার দাবিতে আগামী ২ মে থেকে ৪ মে পর্যন্ত তিনদিনের কর্মসূচি হাতে নেয়া হয়েছে। কর্মসূচী প্রথম দিন ২ মে সকাল ১০টা থেকে দুপুর একটা পর্যন্ত বাংলাদেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট অনুষ্ঠিত হবে। এর পরদিন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রতিবাদী সমাবেশের আয়োজন করা হবে। সর্বশেষ ৪ মে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাত করে স্বারকলিপি প্রদান করবে ফেডারেশন।
 উল্লেখ্য, গত ২৩ এপ্রিল শনিবার নিজ বাড়ির অদুরে রাবি শিক্ষক রেজাউল করিমকে পিছন থেকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। তবে পাঁচদিন পেরিয়ে গেলেও পুলিশ হত্যার কোনো ক্লু উদ্ধার করতে পারেনি।
এ বিভাগের আরও খবর

Comments are closed.