মিঠাপুকুর ভোটকেন্দ্র থেকে চেয়ারম্যানপ্রার্থী গ্রেফতার

রংপুর: রংপুরের মিঠাপুকুরের শাল্টিগোপালপুর ইউনিয়নের প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী ও সাবেক চেয়ারম্যান হারুন অর রশিদকে ভোটকেন্দ্র থেকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ বলছে, তার নামে মিঠাপুকুরে বাসে পেট্রোল বোমা হামলা করে ৬ জন নিহতের মামলা রয়েছে।

শনিবার সকাল ১০টায় শাল্টিগোপালপুরের চিলাখাল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে গ্রেফতার করা হয়।

মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবির জানান, চেয়ারম্যান প্রার্থী হারুন অর রশিদকে শাল্টিগোপালপুরের চিলাখাল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে গ্রেফতার করা হয়েছে। তার নামে মিঠাপুকুরের জায়গীর ফতেহপুর বাতাসন এলাকায় বাসে পেট্রোল বোমা হামলা করে ৬ জন নিহতের ঘটনার মামলার চার্জশিটভুক্ত ১২৯ নং আসামি।

অন্যদিকে উপজেলার বড়বালা ইউনিয়নের কেশবপুর, তরফশাদি ও হরিনারায়পুর কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী মামুনুর রশিদের এজেন্ট বের করে দিযে নৌকা প্রতীকে সিল মারার অভিযোগ পাওয়া গেছে।

এ ছাড়া জেলার তিন উপজেলার ২৪ ইউনিয়নের ২৭২ কেন্দ্রের ১৪৩৮ টি কক্ষে ভোটগ্রহণ চলছে। মোট ৫ লাখ ১৯ হাজার ৫৭৪ জন ভোটার ভোট দেয়ার কথা।

সকালের দিকে বৃষ্টির কারণে ভোট বিঘ্নিত হলেও এখন কেন্দ্রগুলোতে উপচে পড়া ভীড়। এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৪১, সংরক্ষিত মহিলা সদস্য ৩০৭ ও সাধারণ সদস্য পদে ৯১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সুষ্ঠু সুন্দর ভোটগ্রহণে কঠোর নিরাপত্তা বলয় তৈরি করেছে প্রশাসন। পুলিশ আনসার ছাড়াও র‌্যাব ও বিজিবির স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে।

এ ছাড়া নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোট ৫টি ভ্রাম্যমাণ আদালত কাজ করছে প্রতিটি কেন্দ্রে

এ বিভাগের আরও খবর

Comments are closed.