স্কুলছাত্রের বস্তাবন্দি লাশ উদ্ধার, চাচাত ভাই গ্রেফতার

গোলাম সরওয়ার :    চট্টগ্রামে ফিরোজ আলী বাঁধন নামে এক স্কুলছাত্রের বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে সাগরিকা এলাকা থেকে নগর গোয়েন্দা পুলিশ। গতকাল বিকেলে সাগরিকা স্টেডিয়ামের পেছনের খাল থেকে লাশটি উদ্ধার করা হয়।বাঁধন পাহাড়তলী থানার ফইল্যাতলী এলাকার রঙমিস্ত্রি রমজান আলী মল্লিক এবং পোশাক কারখানার কর্মী বেগম আক্তারের একমাত্র ছেলে।

নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার জাহাঙ্গীর আলম বলেন , বাঁধন কাট্টলীর পিএইচ আমিন একাডেমির অষ্টম শ্রেণির শিক্ষার্থী। গত ৪ মে আপন চাচাত ভাই হৃদয় মল্লিক অপরণের পর হত্যা করে বস্তায় ভরে বাঁধনের লাশ ফেলে দেয় খালে। এ ঘটনায় চাচাত ভাই হৃদয় মল্লিককে গ্রেফতার করা হয়েছে।

নগর গোয়েন্দা পুলিশের এসআই সন্তোষ কুমার চাকমা জানান, ঘুমের ওষুধ খাইয়ে অজ্ঞান করে বাঁধনকে শ্বাসরোধ করে হত্যা করেছে চাচাত ভাই হৃদয়। খুনের পর একটি বস্তায় ভরে বাঁধনের লাশ সাগরিকা স্টেডিয়ামের পাশে খালে ফেলে দেয় সে। মানুষ যাতে সন্দেহ না করে সেজন্য লাশের বস্তায় কিছু আলুও দেওয়া হয়। শুধু তাই নয়, খুনের পর হৃদয় পরিচয় গোপন করে বাঁধনকে অপহরণ করা হয়েছে জানিয়ে তার বাবার কাছে দুই লাখ টাকা মুক্তিপণও দাবি করে।জিজ্ঞাসাবাদে হৃদয় মল্লিক নগর গোয়েন্দা পুলিশকে জানায়, সে মাদকাসক্ত। মাদকের জন্য টাকার দরকার ছিল তার। তাই চাচির (বাঁধনের মা) কাছ থেকে মুক্তিপণ আদায় করতে বাঁধনকে অপহরণের পর হত্যা করে লাশ ফেলে দিয়েছে খালে।

নগর ডিবি পুলিশ জানায়, গত ৪ মে স্কুল থেকে ফেরার পর বাসা থেকে বের হয়ে আর ফেরেনি বাঁধন। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করে বাঁধনের পরিবার। এরপর ঘটনার তদন্তে নামে নগর গোয়েন্দা পুলিশ। সন্দেহভাজন হিসেবে আটক করা হয় বাঁধনের চাচাত ভাই হৃদয়কে (২১)।

আটকের পর বাঁধন হত্যার দায় স্বীকার করে হৃদয় মল্লিক। তার স্বীকারোক্তি মোতাবেক গতকাল বিকেলে সাগরিকার খাল থেকে বাঁধনের বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়। বাঁধন খুনের ঘটনায় মল্লিক ছাড়া অন্য কেউ জড়িত কিনা সেটি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার জাহাঙ্গীর আলম।

এ বিভাগের আরও খবর

Comments are closed.