চট্টগ্রামের ফলাফলে সেরা চট্টগ্রাম কলেজিয়েট স্কুল

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ২০১৬ এসএসসি পরীক্ষায় এবার সবচেয়ে ভালো ফলাফল করেছে চট্টগ্রাম কলেজিয়েট স্কুল। বুধবার সকালে এই ফলাফল ঘোষণা করা হয়।

ফলাফলে দেখা গেছে চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের ৪০২জন পরীক্ষার্থীর মধ্যে সবাই পাস করেছে। যার মধ্যে জিপিএ -৫ পেয়েছে ৩৭৯জন। ফলাফলের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে আছে গভ: মুসলিম হাইস্কুল, এই স্কুলের ৪১৪জন পরীক্ষার্থীর সবাই পাস করেছে, জিপিএ-৫ পেয়েছে ৩৩৮ জন। তৃতীয় অবস্থানে আছে খাস্তগীর বালিকা উচ্চ বিদ্যালয়। এই স্কুলের ৩১৯জন পরীক্ষার্থীর সবাই পাস করার পাশাপাশি জিপিএ- ৫ পেয়েছে ২৮০জন।

ফলাফল প্রকাশ কালে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান সাংবাদিকদের বলেছেন, “কলেজিয়েট স্কুলের ফলাফল চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সব চেয়ে ভালো ফলাফল, তবে বোর্ড থেকে সেরা স্কুল আলাদা করে নির্বাচন করা হয়নি।” “সব মিলিয়ে সবচেয়ে ভালো ফলাফল হয়েছে কলেজিয়েট স্কুলের, উল্লেখ করেন তিনি।

এবছর চট্টগ্রাম বোর্ডে ১ লাখ ১২ হাজার ৯৫৯ পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ছিল ৯৮ হাজার ৭০৩ জন, অনিয়মিত ১৪ হাজার ১৮৫ জন এবং মানউন্নয়ন পরীক্ষার্থী ছিল ৭১জন। এছাড়া তিনটি বিভাগের মধ্যে বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীর ছিল ২৪ হাজার ৫৭১ জন। মানবিক বিভাগের ৩০ হাজার ৬৮৮ জন এবং ব্যবসায় শিক্ষায় ৫৭ হাজার ৭০০ জন পরীক্ষার্থী ছিল।

এ বিভাগের আরও খবর

Comments are closed.