শিক্ষায় সব ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করেছে সরকার -প্রধানমন্ত্রী

বিশেষ প্রতিবেদক,ঢাকা :  শিক্ষায় সব ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করেছে সরকার । কোনোভাবেই পরীক্ষায় ফেল করা যাবে না, ভালো ফলাফল করতে হবে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

বুধবার সকালে গণভবনে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল হস্তান্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। এ সময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, শিক্ষাসচিব, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সংশ্লিষ্ট বোর্ডের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

শিক্ষাক্ষেত্রে সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, ডিজিটাল এই বাংলাদেশে আগের মতো আর পরীক্ষার ফলাফল পেতে ছোটাছুটি করতে হয় না, ঘরে বসেই জানা যায়। তিনি বলেন, এখন ইন্টারনেট, মোবাইল ফোন এসএমএস’র মাধ্যমেই ফল জানা যাচ্ছে।

উত্তীর্ণ  শিক্ষার্থী ও অভিভাবকদের অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, একটু ভালো সুযোগ দিলেই তারা ভালো করবে। আমরা তাদের সব ধরণের সহযোগিতা দিয়ে যাচ্ছি। সুতরাং কারো খারাপ ফল করার কোনো সুযোগ নেই।একটু মনোযোগ দিয়ে পড়লেই ভালো ফল করা সম্ভব।

শেখ হাসিনা বলেন,  মেয়েরা ভালো ফল করলে খুশিই লাগে।তবে, ছেলেরা যাতে পিছিয়ে না পড়ে সে জন্য তাদের আরও মনোযোগী হতে হবে। আমরা চাই ছেলে-মেয়ে সবাই সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশকে আরও উন্নত হিসেবে গড়ে তুলবে।

যারা পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেনি তাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, ফেল করার কোনো অর্থ হয় না, ফেল করা যাবে না। মনে রাখতে হবে একটু ভালোভাবে পড়লেই পাস করা সম্ভব।

এ বিভাগের আরও খবর

Comments are closed.