নারীর প্রতি অন্যায় বরদাস্ত করবে না ডিএমপি

ঢাকা : সমাজে নারীর সুরক্ষার জন্য বাংলাদেশ পুলিশ সব সময় আন্তরিক। নারীর প্রতি যে কোনো ধরনের শ্লীলতাহানী ও সহিংসতা বরদাস্ত করা হবে না বলে মন্তব্য করেছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। বুধবার (১১ মে) সকালে রাজধানী তেজগাঁও ভিকটিম সাপোর্ট সেন্টারে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ ও নির্মূলে সমন্বিত কার্যক্রম বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

কমিশনার বলেন, নারী ও পুরুষের মধ্যে বিদ্যমান জেন্ডার বৈষম্যই হলো এ সহিংসতার কারণ, আর এর মূলে রয়েছে মানসিক সংকীর্ণতা। আমরা যদি এ মানসিকতা বদলে ফেলি তাহলে নারীর সুরক্ষার ক্ষেত্রে সকল প্রতিবন্ধকতা দূর করা সম্ভব হবে। কর্মশালায় উপস্থিত ছিলেন- ডিএমপির যুগ্ম কমিশনার কৃঞ্চপদ রায়, উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের উপ-পুলিশ কমিশনার ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় লিগ্যাল এইড উপ-পরিষদের সদস্য অ্যাডভোকেট আফিয়া আক্তার প্রমুখ।

ভিকটিম সাপোর্ট সেন্টার ও বাংলাদেশ মহিলা পরিষদ আয়োজিত এ কর্মশালার সভাপতিত্ব করেন বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি আয়েশা খানম।

স্বাগত বক্তব্যে ফরিদা ইয়াসমিন বলেন, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ ও নির্মূলে বাংলাদেশ পুলিশ আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। সারা দেশ থেকে নির্যাতিত নারী ও শিশুদের খোঁজ-খবর নিয়ে তাদের আশ্রয়, আইনি সহায়তা ও কাউন্সিলিংয়ের মাধ্যমে অভিভাবকের কাছে ফিরিয়ে দেওয়া ও ঘুরে দাঁড়াতে সহায়তার প্রেরণা যুগিয়ে যাচ্ছি। বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি আয়েশা খানম বলেন, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে গুণগত পরিবর্তন আনতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে এক হয়ে কাজ করতে প্রস্তুত আছি।

এ বিভাগের আরও খবর

Comments are closed.