হিরোইন সহ চোরাকারবারী আটক

মোরশেদ রানা : সৌদিআরব জেদ্দা – কিং আব্দুল আজিজ এয়ারপোর্ট এ কাস্টমস কর্মকর্তারা বিপুল পরিমান হিরোইন আটক করেছে। কাস্টমস সৌদির অভ্যন্তরে হিরোইন পাচার এর পরিকল্পনা বানচাল করে দিয়েছে। সৌদি প্রেস এজেন্সি গত বুধবার এক রিপোর্টে জানিয়েছে যে , বিচ্ছিন্ন ভাবে ৪.৬৪৩ কেজি সহ তিন চোরাকারবারীকে আটক করা হয়েছে দুইজন চোরাকারবারি চেষ্টা করেছিল তাদের অন্ত্রের ভিতর হিরোইন প্রবেশ করিয়ে, আরও একজন ব্যাগের ভিতরে করে হিরোইন পাচার করার , এয়ারপোর্ট এর ডিরেক্টর অফ কাস্টমস আব্দুল্লাহ আল- ফিলায় জানিএছেন যে , কাস্টমস এর লোকজনরা একজন লোক এর অবস্থান সন্দেহজনক বুজতে পেরেছিল, যে কিনা প্লেন এ চড়ে সৌদি তে এসেছেন ,যখন তার অন্ত্রে আলট্রা সাউন্ড স্কানিং এর সময় নেগেটিভ চিহ্নিত হল,তখন দেখা গেল তিনি ৮৫ টি ক্যাপসুল এর ভিতরে করে ৬১৮ গ্রাম হিরোইন বহন করছেন।

দ্বিতীয় চোরাকারবারিকে ঠিক একই ভাবে গ্রেফতার করা হয়েছিল যিনি কিনা ৫২৩ গ্রাম হিরোইন তার অন্ত্রের একটি জায়গায় বহন করে পাচার এর চেষ্টা করছিলেন । প্রায় ৩.৫ কেজি পরিমান হিরোইন কব্জা করা হয়েছে তৃতীয় অন্য আর এক ব্যাক্তির ব্যাগ থেকে । আল –ফিলায় আরও বলেন যে কাস্টমস এর লোকজনরা সৌদি এর অভ্যন্তরে যেকোনো প্রকার মাদকদ্রব্য প্রবেশ ঠেকাতে সদা তৎপর থাকবে।

এর কিছুদিন আগে রিয়াদ এর কিং খালেদ এয়ারপোর্ট এ দুজন হিরোইন চোরাকারবারি কে ১.২৮৮ গ্রাম হিরোইন সহ গ্রেফতার করে হিরোইন পাচার বানচাল করে দিয়েছিল । তারাও ঠিক একি ভাবে তাদের অন্তের একটি অংশে হিরোইন প্রবেশ করিয়ে হিরোইন পাচার এর চেষ্টা করেছিল

উল্লেক্য,সৌদিআরব আইন অনুযায়ী হিরোইন বা এই জাতিয় ড্রাগ ব্যাবহার, বহন, ব্যাবসা কারির শাস্তি মৃত্যু দন্ড পর্যন্ত হতে পারে।

এ বিভাগের আরও খবর

Comments are closed.