ইউপি নির্বাচনের ব্যালট যাচ্ছে জেলায়

ঢাকা : আগামী ২৮ মে (শনিবার) সারা দেশের ৭২৯টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে সংশ্লিষ্ট জেলা নির্বাচন কর্মকর্তাদের কাছে ব্যালট পেপারসহ নির্বাচনী উপকরণ সরবরাহ করছে নির্বাচন কমিশন (ইসি)।

সংস্থাটির বাজেট ও মুদ্রণ শাখার উপ-সচিব রকিব উদ্দীন মণ্ডল জানান, আগামী ২৮ মে পঞ্চম ধাপের মোট ৯২ উপজেলার ৭২৯টি ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এজন্য মঙ্গলবার পাঁচটি সরকারি প্রেস থেকে সংশ্লিষ্ট জেলা নির্বাচন কর্মকর্তার কাছে ব্যালট পেপার এবং নির্বাচনী উপকরণ সরবরাহ করা হচ্ছে। এক্ষেত্রে গর্ভমেন্ট প্রিন্টিং প্রেস, বিজি প্রেস, সিকিউরিটি প্রিন্টিং প্রেস, আর্মি প্রিন্টিং প্রেস, বাংলাদেশ মেশিন ট্যুলস ফ্যাক্টরি (বিএমটিএফ) থেকে ব্যালট পেপার সংগ্রহ করছেন মাঠ কর্মকর্তারা। এছাড়া বিভিন্ন ধরনের বস্তা, সিল, গালা, রশিসহ বিভিন্ন নির্বাচনী উপকরণ আগারগাঁওয়ে অবস্থিত ইসির গোডাউন থেকে সরবরাহ করা হচ্ছে।

এবারের ইউপি নির্বাচনে তিনটি পদের জন্য তিন রঙের ব্যালট ছাপিয়েছে ইসি। এক্ষেত্রে চেয়ারম্যান পদের জন্য সাদা, সংরক্ষিত পদের জন্য গোলাপী এবং সাধারণ সদস্য পদের জন্য সবুজ রঙে ব্যালট পাবেন ভোটাররা। তিনটি পদের জন্য সবমিলিয়ে প্রায় ২ কোটির মতো ব্যালট পেপার ছাপানো হয়েছে।

ইতিমধ্যে আওয়ামী লীগের ৪২ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এদিকে ১০০ ইউপিতে বিএনপির ও ৩টি ইউপিতে আ’লীগের প্রার্থী নেই।

দেশের প্রায় সাড়ে চার হাজার ইউপিতে এবার ছয় ধাপে ভোটগ্রহণ করছে নির্বাচন কমিশন। ইতিমধ্যে চারটি ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে। আগামী ৪ জুন ষষ্ঠ ধাপের ভোটগ্রহণের মধ্য দিয়ে ইউপি নির্বাচন শেষ হবে।

এ বিভাগের আরও খবর

Comments are closed.