সাভারে প্লাস্টিক কারখানায় আগুন

ঢাকা : রাজধানী সাভারের কর্ণপাড়ায় প্লাস্টিকের ব্যাগ তৈরির একটি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এসময় আগুন নেভাতে গিয়ে ১৫ জন আহত হয়। আজ (৯ জুন) বৃহস্পতিবার ভোর ৩টার দিকে এবি ওভেন ব্যাগ ইন্ডাসট্রিজ লিমিটেডের কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

শ্রমিকরা জানায়, প্রথমে কারখানার কোণায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে একটি হিটার বিস্ফোরণ হলে আগুনের সূত্রপাত হয়। পরে মুহূর্তেই টিনসেডের পুরো কারখানায় ছড়িয়ে গেলে আগুন ভয়াবহ রূপ নেয়। কারখানার পাশে থাকা বিভিন্ন বাড়ি ঘরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। যে যার মতো নিরাপদ আশ্রয়ের জন্য বের হয়ে যান। তবে আগুন নিয়ন্ত্রণের পর সবাই বাড়ি ফিরছেন।

সাভার ফায়ার সার্ভিস কর্মকর্তা শাহাজারুল হোসেন জানান, খবর পেয়ে সাভার, আশুলিয়া ও মিরপুর ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। ভোর সাড়ে ৬টায় আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হই। প্লাস্টিক কারখানার ফলে আগুন নিয়ন্ত্রণ করতে অনেকটা বেগ পেতে হয়েছে। এ সময় প্রায় শতাধিক শ্রমিক রাতের শিফটে কাজ করলেও আগুনের ঘটনায় কোনো দগ্ধের খবর পাওয়া যায়নি। তবে আগুন নেভাতে গিয়ে ১৫ জনের মতো আহত হয়েছে। তাদের সবাইকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। আগুনে কারখানার অধিকাংশ মালামাল পুড়ে গেলেও ঠিক কতো টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে তা জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

এদিকে, গতকাল সন্ধ্যায় একই কারখানায় আগুনের ঘটনা ঘটেছিল। কারখানার শ্রমিকরাই আগুন নিভিয়ে ফেলে।

এ বিভাগের আরও খবর

Comments are closed.