গুলিস্তানে হকার-ব্যবসায়ী ধাওয়া-পাল্টা ধাওয়া

ঢাকা : রাজধানীর গুলিস্তানে ফুটপাতের হকারদের সঙ্গে ঢাকা ট্রেড সেন্টারের ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। এ ঘটনায় কয়েকজনকে আটকও করেছে পুলিশ। আজ শুক্রবার দুপুরে দু’পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া ও ভাংচুর এবং অগ্নিসংযোগের এলাকাটি রণক্ষেত্রে পরিণত হয়েছে। ঘটনাস্থলে পুলিশ টিয়ারগ্যাস নিক্ষেপ করে দু’পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন গুলিস্তনে উচ্ছেদ অভিযান পরিচালনা করে যাওয়ার কিছুক্ষণ পরেই এ সংঘর্ষের সূত্রপাত হয়। উচ্ছেদ অভিযানের পর এখান থেকে ফুটপাতের হকারদের স্থায়ীভাবে সরে যেতে বলে মার্কেটের ব্যবসায়ীরা। দোকান মালিকরা এক পক্ষ হয়ে হকারদের উপর চড়াও হলে ফুটপাতের দোকানীরাও সংগঠিত হয়ে সংঘাতে জড়িয়ে পড়ে।

ফুটপাতে দোকান বসানো নিয়ে মার্কেটের দোকান মালিক এবং হকারদের মধ্যে দ্বন্দ্ব ছিল। এরই জেরে শুক্রবার দুপুরে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে। এ ঘটনায় হকাররা গুলিস্তানের ফুলবাড়িয়া সড়ক অবরোধ করে রাখে। দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষের কারণে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। এতে বিপাকে পড়েন সাধারণ যাত্রীরা।

 পল্টন থানার অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান এসব তথ্য নিশ্চিত করে জানান, এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। গুলিস্তানের ফুটপাতগুলো দখলমুক্ত করতে কয়েকদিন আগে অভিযান চালায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ও পুলিশ।

এ বিভাগের আরও খবর

Comments are closed.