ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

ঢাকা : সারাদেশে ট্রেনের অগ্রিম টিকিট আজ বুধবার (২২জুন) সকাল ৮টা থেকে বিক্রি শুরু হয়েছে। চলবে আগামী ২৬ জুন পর্যন্ত। একজন যাত্রী এক সঙ্গে ৪টি টিকিট সংগ্রহ করতে পারবেন। যাত্রীসেবা নিশ্চিত করতে সার্বিক নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে।

টিকিট বিক্রির প্রথম দিন থেকেই প্রতিটি রেল কাউন্টার গুলোতে টিকিট প্রত্যাশীদের উপচেপড়া ভিড় দেখা গেছে। তবে অভিযোগ উঠেছে টিকিট বিক্রির ধীরগতি এবং ভ্যাপসা গড়মের কারণে সকলকে ভোগান্তির শিকার হতে হচ্ছে। অনেক টিকিট প্রত্যাশীরা মঙ্গলবার রাতে সেহেরি খাওয়ার পর থেকে রেলস্টেশনের কাউন্টার গুলোতে টিকিটের জন্য লাইনে দাঁড়িয়ে আছেন।

এদিকে ট্রেনের টিকিট কালোবাজারি ঠেকাতে ভোর থেকে কমলাপুর রেলস্টেশনের ২০টি কাউন্টারসহ পুর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চলের গুরুত্বপূর্ণ সব রেলস্টেশনে বাড়তি নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে। রেল পুলিশ, আমর্ড পুলিশ, র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে বিশেষ এই নিরাপত্তা বাহিনী গড়ে তোলা হয়েছে।

পুলিশের পক্ষ থেকে নিরাপত্তার জন্য যা কিছু দরকার সব ব্যবস্থা নেয়া হয়েছে জানিয়ে একজন পুলিশ কর্মকর্তা। তিনি বলেন, বিশেষ ট্রেনগুলোতে এবার নিরাপত্তা বাহিনী রয়েছে। ঈদ উপলক্ষে আন্তঃনগর ট্রেনের টিকিট সকাল ৮টা থেকে বিক্রি শুরু হয়েছে। এই সময় কমলাপুর স্টেশনজুড়ে পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ছাড়াও সাদা পোশাকেও দায়িত্ব পালন করছে বাড়তি ফোর্স।

রেলওয়ের জানায়, ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি কার্যক্রম চলবে ২২ থেকে ২৬ জুন পর্যন্ত। আজ ২২ জুন বিক্রি করা হচ্ছে ১ জুলাইয়ের টিকিট, ২৩ জুন বিক্রি হবে ২ জুলাইয়ের, ২৪ জুন বিক্রি হবে ৩ জুলাইয়ের, ২৫ জুন বিক্রি হবে ৪ জুলাইয়ের এবং ২৬ জুন বিক্রি হবে ৫ জুলাইয়ের টিকিট। টিকিট থাকা সাপেক্ষে বিকেল পাঁচটা পর্যন্ত এ কার্যক্রম চলবে।

এ বিভাগের আরও খবর

Comments are closed.