বাড্ডায় প্রিমিয়ার ভবনে ভায়াবহ অগ্নিকাণ্ড

ঢাকা : রাজধানীর উত্তর বাড্ডার প্রিমিয়াম প্লাজায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এতে হতাহতের খবর পাওয়া না গেলেও ব্যাপক ক্ষয়-কক্ষতির আশঙ্কা করা হচ্ছে। মঙ্গলবার গভীর রাতে রাত আড়াইটার দিকে উত্তরা বাড্ডার বহুতল ভবন প্রিমিয়াম প্লাজায় আগুন লাগে এ অগ্নিকাণ্ড ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। টানা ৫ ঘণ্টা চেষ্টার পর ভোর পৌনে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুন নিয়ন্ত্রনে ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার মিজানুর রহমান বলেন, সোমবার রাত থেকে ভবনটি হতে ১২০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এখনও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণ না হওয়ায় ক্ষয়ক্ষতির পরিমান অনুমান করা সম্ভব হয়নি। ভোর পৌনে ৬টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনের সূত্রপাত সম্পর্কে এখনও সঠিক খবর পাওয়া সম্ভব হয়নি।

তিনি আরো জানান, আগুনের এই ঘটনায় কেউ হতাহত হয়নি। ভবনটির প্রথম চার তলায় আসবাবপত্রের দোকান ছিল। সেখানে ব্যাপক ক্ষতি হয়েছে। ১৫ তলার ওই ভবনের মুটোমুটি পুরোটাই আবাসিক ফ্ল্যাট। আগুন লাগার সঙ্গে সঙ্গে ভবনের বাসিন্দারা ছাদে আশ্রয় নেয়। পাশের একটি ভবনের ছাদ থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের নামিয়ে আনে।

এদিকে আগুন লাগার পর থেকে ঐএলাকায় যানচলাচল বন্ধ ছিল টানা কয়েক ঘণ্টা। বিশেষ করে রামপুরা থে‌কে উত্তর বাড্ডা এবং কুড়িল থে‌কে নতুনবাজার পর্যন্ত আলাদাভাবে গা‌ড়ি চল‌াচল করেছে।

এ বিভাগের আরও খবর

Comments are closed.