চট্টগ্রাম সেন্ট্রাল প্লাজায় ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে সেন্ট্রাল প্লাজা মার্কেটে অগ্নিকাণ্ডের পর দোকান খোলা নিয়ে একই ভবনের ব্যবসায়ীদের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। আজ (২৯ জুন) বুধবার দুপুর থেকে চলা এই সংঘর্ষ স্থানীয় লোকজন ও আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় বর্তমানে নিয়ন্ত্রনে আসে।

সেন্ট্রাল প্লাাজা মার্কেটের তিন,চার ও পাঁচ তলার দোকান পুড়ে গিয়ে ব্যবসায়ীদের অনেক ক্ষতি হয়েছে। কিন্তু ১ম তলা ও২য় তলায় কোন ক্ষতি না হওয়ায় ব্যবসায়ীরা দোকান খোলা রাখতে চাইলে তাদের মধ্যে হাতাহাতি হয়। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন আমাদের দোকান পুড়ে গেছে আমরা ব্যবসা করতে পারছি না কিন্তু তারা একই ভবনে থেকে কেন দোকান খোলা রাখবে। এই সংঘর্ষে নওশিন ডিপার্টমেন্টাল স্টোর এর কাঁচ ভেঙ্গে গেছে বলে জানা যায়।

এদিকে তিন তলায় পুড়ে যাওয়া দোকানগুলোর মধ্যে প্রায় টেইর্লাসের দোকান। অনেকে ঈদের পছন্দের কাপড় আগে থেকে কিনে বিশ্বস্ত টেইর্লাসের দোকানে কার্টিং করতে দিয়েছে। স্নেহা টেইর্লারে দোকানের আইরণ থেকে আগুনের সূত্র পাত হয়েছে বলে ধারণা করেন তিন তলায় ব্যবসায়ীরা। স্নেহা টেইর্লাস,লেডিস পাস্ট,নেষ্ট টেইলারির বিপুল পরিমাণ কাটিং করা ক্রেতাদের কাপড় আগুনে পুড়ে গেছে বলে জানা গেছে।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার সকাল ৮টা ২৫ মিনিটের দিকে ওই ভবনে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিস স্টেশনের চারটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে বেলা ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে মার্কেটের বিভিন্ন দোকানের কাপড়, এসি, সিলিং ফ্যান পুড়ে গেছে বলে জানা যায়।

এ বিভাগের আরও খবর

Comments are closed.