পথ শিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরণ করলেন মনজুর আলম

সিটিনিউজবিডি  :   চট্টগ্রামে সুবিধাবঞ্চিত পথশিশুদের মাঝে ঈদের নতুন কাপড় বিতরণ করেছেন সাবেক মেয়র মো. মনজুর আলম। মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে প্রতি বছরের ধারাবাহিকতায় এ বছরও প্রায় দেড় হাজার পথ শিশুর মধ্যে নতুন কাপড় বিতরণ করা হয়।

শুক্রবার জুমার পর উত্তর কাট্টলী মোস্তফা হাকিম বিশ^বিদ্যালয় কলেজে আয়োজিত পথশিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরণকালে সাবেক মেয়র মনজুর আলম বলেন, পবিত্র রমজান ও ঈদ সমাজের ধনী গরীবের মধ্যে ভেদাভেদ দুর করে। ধনীদের সম্পদে সুবিধা বঞ্চিত এসব পথশিশুদের অধিকার রয়েছে। মহান আল্লাহ রমজান এবং ঈদে গরীবের অধিকার আদায়ে ধনিদের জন্য একটি বিশেষ সুযোগ করে দিয়েছে।

এটি কোন রাজনীতি নয় এটি হচ্ছে আমাদের পারিবারিক অনেক পূরনো ঐতিহ্য। সমাজ সেবার একটি অংশ হিসেবে সুবিধা বঞ্চিত পথশিশুদের মাঝে এসব কাপড় বিতরণ করা হচ্ছে।
তিনি বলেন,ঈদের সমাজের সব শ্রেনী পেশার মানুষ নতুন জামা কাপড় পড়ে ঈদ উদযাপন করে। কিন্তু সমাজের এসব বঞ্চিত পথ শিশুদের ঈদকাটে নতুন কাপড়বিহীন। আজকের এ সামান্য আয়োজন হয়তো তাদের প্রয়োজন মিটবেনা কিন্তু তাদের মুখে একটু হলেও হাসি ফুটবে। এটি তাঁর দীর্ঘ সমাজ সেবার একটি অংশ বলে তিনি উল্লেখ করেন।

এর আগে নগরীর প্রায় ৫শতাধিক এতিম ও কোরআনে হাফেজ এবং ভাসমান বস্তিবাসির মাঝে ঈদবস্ত্র বিতরণ করা হয়। এদিকে ঈদের এসব নতুন জামা কাপড় পেয়ে উৎফুল্ল এসব পথ শিশুরা।
এসময় উপস্থিত ছিলেন মোস্তফা হাকিম গ্রুপের পরিচালক মো. নিজামুল আলম, মো. সরোয়ার আলম, মো. ফারুক আজম,মো. সাইফুল আলম, মো.সাহিদুল আলম, মোস্তফা হাকিম বিশ^বিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. আলমগীর, উপাধ্যক্ষ বাদশা আলম, সমাজ সেবক জাফর আহমদ প্রমুখ ।

এ বিভাগের আরও খবর

Comments are closed.