পবিত্র মদিনায় বোমা হামলা, নিহত ৬ জন

মোরশেদ রানা : ইসলামের দ্বিতীয় পবিত্রতম স্থান মদীনার মসজিদে নববী প্রাঙ্গনে আত্মঘাতী হামলা চালিয়েছে জঙ্গিরা। এতে আত্মঘাতী হামলাকারীসহ ছয় জন নিহত হয়েছেন।

সোমবার সন্ধ্যা ইফতারের সময় মসজিদের পার্কিং এলাকার একটি নিরাপত্তা চেকপোস্টে এ হামলা চালানো হয়।

তবে জঙ্গি হামলা সত্ত্বেও মহানবী মুহাম্মদ (সা.) রওজা মোবারক সংলগ্ন মসজিদে নববীতে সারা বিশ্ব থেকে আগত মুসলমানদের উপস্থিতির ওপর কোনও প্রভাব পড়েনি।
সোমবার রাতে ইশা ও তারাবির নামাজের সময় মসজিদটিতে হাজার হাজার মুসুল্লিকে নামাজ পড়তে দেখা যায় বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম।ও কয়েক জন প্রত্যক্ষদর্শি।

জানা গেছে, হামলার সময় নিরাপত্তাকর্মীরা ইফতার করছিলেন। বোমার আঘাতে তাদের মধ্যে অন্তত চারজন নিহত হন। এছাড়া আরও কয়েকজন নিরাপত্তাকর্মী গুরুতর আহত হন, তাদের অবস্থা আশংকাজক।

এদিকে মসজিদে নববীতে হামলার সময়েই সৌদি আরবের আছিরি প্রদেশ এবং কাতিফ শহরের একটি মসজিদেও পৃথক পৃথক আত্মঘাতী হামলা চালানো হয়। তবে আত্মঘাতী ছাড়া এতে কেউ হতাহত হয়নি।

এর আগে সোমবার সকালে জেদ্দায় মার্কিন কনসুলেটে আত্মঘাতী হামলা চালানো হয়। এতে হামলাকারী নিহত এবং দুই পুলিশ সদস্য আহত  হওয়ার খবর পাওয়া যায়।

পবিত্র মদিনা শরিফে বোমা হামলার ঘটনার নিন্দা জনক বলে মনে করেন স্থানীয় আলেম সমাজ ও সাধারণ মানুষ। হামলাকারিরা আর যাইহোক মুসলিম হতে পারে না বলে মন্তব্য করেন বাংলাদেশী সহ অনেক সৌদি নাগরিক।

এ বিভাগের আরও খবর

Comments are closed.