চবি ক্যাম্পাসে ব্যাপক গোলাগুলি ও সংঘর্ষ

চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের কমিটিতে পদধারী ও পদবঞ্চিত নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক গোলাগুলি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার দিবাগত রাত সোয়া ১টার দিকে এ ঘটনা ঘটে। এসময় উভয় পক্ষের মুহুর্মুহু গোলাগুলিতে পুরো ক্যাম্পাস প্রকম্পিত হয়ে উঠে। এ ঘটনায় এখন পর্যন্ত তিনজন গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, পূর্ণাঙ্গ কমিটি হওয়ার পর সভাপতি আলমগীর টিপু রাত সাড়ে ১২টায় প্রথমবারের মত ক্যাম্পাসে আসেন। তাকে বিশ্ববিদ্যালয় গোল চত্বর থেকে তার অনুসারি নেতা-কর্মীরা মিছিলের মধ্য দিয়ে শাহজালাল হলে এগিয়ে নেয়। এসময় পদ বঞ্চিত নেতা-কর্মীরা ক্ষুব্ধ হয়ে সোহরাওয়ার্দী হলের সামনে অবস্থান নেয়। পরে উভয় পক্ষ পাল্টা-পাল্টি সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় উভয় পক্ষের মধ্যে প্রায় ৩৫ রাউন্ড গুলি বিনিময়ের শব্দ পাওয়া যায়। এতে পদ বঞ্চিত পক্ষের আবির নামে এক নেতাসহ তিনজন আহত হয়েছে বলে জানা যায়।

এ বিষয়ে চবি প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। ক্যাম্পাসে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যে কোন অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় আমরা প্রস্তুত রয়েছি।

এ বিভাগের আরও খবর

Comments are closed.