যেকোনো মূল্যে জঙ্গি দমন : প্রধানমন্ত্রী

ঢাকা : যেকোনো মূল্যে জঙ্গি দমন করা হবে, এক্ষেত্রে কোনো ছাড় নেই বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আজ (২৩ জুলাই) শনিবার দুপুরে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জনপ্রশাসন পদক-২০১৬ প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী। বাংলাদেশে দুটি বড় ধরনের জঙ্গি হামলার ঘটনার পর কীভাবে জঙ্গি দমন করা যায় সেটি এখন দেশের অন্যতম আলোচ্য বিষয়।

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে তিনি বলেন, সেবার মনোভাব নিয়ে দায়িত্ব পালন করুন। চাকরির স্বার্থে চাকরি নয়, জনগণের জন্য কাজ করুন। আপনাদের ভাগ্য উন্নয়নে সরকার অনেক কাজ করেছে। এবার জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করুন।

প্রধানমন্ত্রী আরো বলেন, আমরা সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পদোন্নতি দিয়েছি। ১২৩ শতাংশ বেতন বৃদ্ধি করেছি। শুধু চাকরির স্বার্থে চাকরি নয়, জনগণের জন্য কাজ করা পবিত্র দায়িত্ব, সে হিসেবে কর্মসম্পাদন করতে হবে।

তিনি বলেন, আমাদের বিভিন্ন পদবি ছিল না; কর্মচারীদের পদবি পরিবর্তন করা হয়েছে। প্রত্যেকটি পদের নাম পরিবর্তন করে সম্মানজনক পদবি আমরা দিয়েছি। আমরা প্রায় সর্বক্ষেত্রে এটি করেছি; সরকারি এবং বেসরকারি উভয় ক্ষেত্রেই।

যুগে যুগে বাঙালিকে সবচেয়ে বেশি অবহেলা করা হয়েছে জানিয়ে শেখ হাসিনা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের মুক্তি দিয়েছেন। তিনি আমাদের সংবিধান দিয়েছেন মাত্র নয় মাসের মধ্যে। সেই সংবিধানে আমাদের আর্থসামাজিক উন্নতি থেকে শুরু করে প্রশাসনিক সবকিছু উল্লেখ করা ছিল।

তিনি বলেন, যেখানেই আমরা কাজ করতে যাচ্ছি সেখানেই দেখছি জাতির পিতা ভিত্তি তুলে দিয়ে গেছেন। তৃণমূল পর্যায়ে তিনি জনসেবা করার পদক্ষেপ নিয়েছিলেন। তবে হত্যা ষড়যন্ত্রের রাজনীতি এবং অবৈধভাবে ক্ষমতা দখলের প্রক্রিয়া শুরু হয়েছিল, যার ফলে হঠাৎ আমরা পিছিয়ে যেতে থাকি। ১৯৯৬ সালে যখন এসেছিলাম (আওয়ামী লীগ প্রথমবার ক্ষমতায়) তখন কিছুই ছিল না। তার থেকে দেশকে এগিয়ে নিয়ে গেছি আমরা।

এ বিভাগের আরও খবর

Comments are closed.