আজ কল্যাণপুরের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

ঢাকা : রাজধানীর কল্যাণপুরের জঙ্গি আস্তানায় অভিযানকে কেন্দ্র করে আশেপাশের ২৭টি স্কুল বন্ধ করে দিয়েছে পুলিশ। এলাকার নিরাপত্তার কথা বিবেচনা করে তাৎক্ষণিকভাবে স্কুলগুলো বন্ধের এ সিদ্ধান্ত দেয়া হয়েছে পুলিশের তরফ থেকে। আজ (২৬ জুলাই) মঙ্গলবার সকাল থেকে স্কুলগুলোর গেইটে ঝোলানো হয়েছে বন্ধের নোটিশ।

কল্যাণপুরের ৫ নম্বর সড়কের তাজ মঞ্জিল নামের যে ভবনটিতে জঙ্গিবিরোধী অভিযান চালানো হয়েছে। এদিকে তাজ মঞ্জিল নামের ৬ তলা ওই ভবনটিকে স্থানীয়রা চেনে জাহাজবিল্ডিং নামে। জঙ্গিবিরোধী অভিযানের খবর জানাজানি হওয়ার পর থেকে ওই বাড়িটিকে ঘিরে উৎসুক মানুষের ভিড় লক্ষ করা গেছে ৫ নম্বর রোডে। আশেপাশের বিভিন্ন ভবন থেকে উঁকি দিয়ে দেখার চেষ্টা করছেন, তাজ মঞ্জিলে কী ঘটছে।

স্থানীয় লোকজন জানিয়েছে, মঙ্গলবার ভোর রাতের দিকে ব্যাপক গোলাগুলির শব্দ শোনা গেছে তাজ মঞ্জিলে। এরপর থেকে এলাকার লোকজন সন্ত্রস্ত হয়ে পড়ে। ভোরে অভিযানের পর থেকে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করেছে। এলাকায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

কল্যাণপুরের ওই জঙ্গি আস্তানায় অভিযান চালানোর সময় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে গোলাগুলিতে ৯ জঙ্গি নিহত হয় বলে দাবি করেছে পুলিশ। এ সময় গুলিবিদ্ধ ১ জঙ্গিসহ ২ জনকে আটক করা হয়েছে। মঙ্গলবার সকাল ৭টায় ‘স্টর্ম-টোয়েন্টি সিক্স’ নামের এই অভিযান শেষ করে এসব তথ্য জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার শেখ মারুফ হাসান।

এ বিভাগের আরও খবর

Comments are closed.