নগরীতে অবৈধভাবে পুকুর ভরাটে জনমনে ক্ষোভ

জুবায়ের সিদ্দিকী : চট্টগ্রাম মহানগরী বায়োজিদ থানা এলাকায় ৩নং ওয়ার্ডের ওয়াজেদীয়া নামক স্থানে শাহ আমানত মসজিদ সংলগ্ন একটি পুকুর অবৈধভাবে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মাটি ভরাট করতে দেখা গেছে। আজ (২৬ জুলাই) দুপুরে সরেজমিনে ঘটনাস্থলে গেলে দেখা যায় যে, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করছেন। মসজিদের মুসল্লীগন এই পুকুরে অজু করে নামাজ আদায় করেন। এব্যপারে পুকুরের অংশীদার সাহাবুদ্দিন আহমদ ওয়ার্ড কাউন্সিলার পরিবেশ অধিদপ্তর ও আদালতে মিস মামলায় ১৪৫ ধারা নিষেধাক্কা আদাশের আবেদনের পরিপেক্ষিতে ম্যাজিষ্টেট ঘটনাস্থলে গিয়ে বুলডেজার জব্দ করেছেন বলে স্থানীয়ারা ফোনে এই প্রতিবেদককে জানিয়েছেন।

এলাকাবাসী জানান, পুকুরে যাওয়ার রাস্তা ডেভেলাপারের নয়, অন্য একজনের তারপরেও সেই জায়গাসহ ভরাটের কাজ রাতের অন্ধকারে করলে সকলে কর্মরত শ্রমিকেরা চলে যায়। চৌধুরী পুকুর নামে পরিচিত অতি পুরাতন পুকুরটি ভরাট করতে রাতের অন্ধকারে শ্রমিক নিয়ে কাজ করানো হয়।

এলাকাবাসী জানান, ওয়াজেদিয়া এলাকার কৃতি সন্তান, দানবীর, সমাজসেবক এবং নগরীর মুরাদপুরস্ত স্বনামধন্য শাহ আমানত হজ্ব কাফেলার চেয়ারম্যান মোহাম্মদ ইয়াছিন এই মসজিদের প্রতিষ্ঠাতা। মসজিদ ও কবরস্থান সংলগ্ন এই পুকুরটি মাটি ভরাট করে এলাকার পরিবেশ দূষণ করছে বলে অভিযোগ এলাকাবাসীর। অক্সিজেন-কুয়াইশ সড়কের ওয়াজেদীয়াতে এই পুকুর অবৈধভাবে ভরাটের ব্যাপারে ডেভেলাপারের প্রতিষ্ঠানের মালিক এর সাথে ফোনে যোগাযোগ করলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ বিভাগের আরও খবর

Comments are closed.