রাঙামাটিতে অগ্নিকান্ডে অর্ধকোটি টাকার ক্ষতি

জিয়াউল হক, (রাঙামাটি) : রাঙামাটি শহরের রিজার্ভ বাজারে অগ্নিকান্ডে ২টি ব্যবসা প্রতিষ্ঠানসহ ১৩টি বসত ঘর সম্পূর্ন পুড়ে গেছে। আজ (৩০ জুলাই) শনিবার প্রায় ১১.৩০ ঘটিকার সময় রিজার্ভ বাজারের শুটকিপট্টি এলাকায় গফুরের ভাড়াটিয়া জোস্না বেগমের রান্না ঘরের চুলার থেকে এই দূর্ঘটনা ঘটে।

ঘটনার পর ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে পৌঁছে প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে অন্তত অর্ধকোটি টাকার ক্ষতি সাধন হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা দাবি। এই সময়ের মধ্যেই শুকনো হলুদ মজুদ ও সয়াবিন তেল, সাবান, চিনি, ময়দা মজুদের ৪টি দোকানসহ অন্তত ১৩ টি বসত ঘর সম্পূর্ন পুড়ে গেছে।

স্থানীয় সিরাজুল মোস্তফা বলেন, একটি ঘরের রান্নার চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। বেলা প্রায় ১১.৩০ঘটিকার সময় জোস্না বেগমের রান্না ঘর থেকে আগুন ঘরের বেড়ায় লেগে দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ে। ধরনা করা হচ্ছে তার ঘর থেকে এই অগ্নিকান্ড সুত্রপাত। আর তখন ঘরে কেউ ছিল না।

ক্ষতিগ্রস্ত ঘরের মালিক মোঃ হামিদ বলেন, অল্প সময়ের মধ্যে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। আমার ঘরের কিছুই বের করতে পারি নি। শুধু নিজের জীবন নিয়ে বের হয়েছি, আমার সব শেষে।

রাঙামাটি ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক দিদারুল আলম জানান তাৎক্ষণিকভাবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমান নির্ণয় করা সম্ভব হয় নি। তবে প্রথমিকভাবে ধরনা করা হচ্ছে ৩/৪ লক্ষ টাকা ক্ষতি হতে পারে বলে জানান তিনি। ক্ষতিস্থদের দাবি আগুনে তাদের অন্তত অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে।

এ বিভাগের আরও খবর

Comments are closed.