শিক্ষিতরা দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে- জেলা প্রশাসক

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী : খানবাহাদুর ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত বাঁশখালী পলিটেকনিক্যাল ইনষ্টিটিউটের উদ্ভোধনী ক্লাস গতকাল তত্বাবধায়ক সরকারের সাবেক আইন, ভূমি ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্যারিষ্টার এএফ হাছান আরিফের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেশের শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচিত চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন খানবাহাদুর ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চট্টগ্রামের প্রথম সাবেক মেয়র ও সাবেক সাংসদ আলহাজ্ব মাহামুদুল ইসলাম চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ও বক্তা ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (চট্টগ্রাম দক্ষিণ) একেএম এমরান ভুঁইয়া, বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ হাবিবুল হাছান, প্রকৌশলী সাখাওয়াত হোসেন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাঁশখালী থানার অফিসার মোঃ আলমগীর হোসেন, বাঁশখালী গালর্স কলেজের অধ্যক্ষ সুচিত্রা রায়। পলিটেকনিকেল ইনষ্টিটিউটের অধ্যক্ষ হামিদুল হক প্রমুখ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন, বর্তমানে দেশে জঙ্গিবাদের যে কার্যক্রম চলছে তা ইসলাম কখনও সমর্থন করে না। বিদেশী কিছু লোক বাংলাদেশী ইয়ং জেনারেশনকে নানা ভাবে মগজ ধোলাই করে এ পথে নিয়ে যাচ্ছে। এর থেকে সবাইকে বেরিয়ে আসতে হবে। তিনি বলেন, কারিগরী শিক্ষায় শিক্ষিতরা দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

সাধারণ শিক্ষা জ্ঞানের চেয়ে কারিগরী শিক্ষায় শিক্ষিতরা দেশ বিদেশে সহজেই কর্মসংস্থান হয় এবং প্রচুর পরিমাণ বৈদাশিক অর্থ উপার্জন করতে পারে। তিনি বলেন, বর্তমান সরকার দেশের যে উন্নয়নের ধারা সৃষ্টি করেছে সেই ধারা অব্যাহত রাখতে সকল শ্রেণির জনগণকে ঐক্যবদ্ধ ভাবে জঙ্গি প্রতিরোধ করতে হবে। যে সরকার আসুক যে দলের লোক হবে হউক সকলকে এই জঙ্গি প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখতে হবে।

এ বিভাগের আরও খবর

Comments are closed.