রিয়াদে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের শোক দিবস কর্মসূচি

মোরশেদ রানা : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাৎ বার্ষিকী ও ৭৫ সালের ১৫ আগষ্টে নির্মমভাবে নিহত মুজিব পরিবারের সকলের বিদায়ী আত্মার স্মরনে দোয়া, মাগফেরত, গভীর শ্রদ্ধা এবং মোমবাতি বাতি প্রজ্জলনের মধ্যে দিয়ে শোকহত আগষ্টের মাস ব্যপি কর্মসূচী ঘোষনা করেছে সৌদি আরব রিয়াদ বঙ্গবন্ধু ফাউন্ডেশন।

১ লা আগষ্ট সোমবার ১২টা ১ মিনিটে প্রথম প্রহরে রিয়াদস্থ স্থানীয় একটি হোটেল অডিটরিয়ামে মোমবাতি প্রজ্জলনের মধ্যদিয়ে সংগঠনের মাস ব্যপি কর্মসূচী শুভ উদ্বোধন করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ডাঃ নিয়াজ মুহাম্মদ খান। কর্মসূচীর মধ্যে রয়েছে, রিয়াদে ১৮ আগষ্ট শোকবহ আলোচনা সভা, ১৫ আগষ্ট রিয়াদ দূতাবাসে সরকারী কর্মসূচীতে অংশ গ্রহন, দাম্মামে ১৫ আগষ্ট সরকারী কর্মসূচীতে অংশ গ্রহন, ২৫ আগষ্ট বঙ্গবন্ধুর স্বপরিবারের নিহত সকলের স্মরনে আলোচনা সভা, আল কাছিম বুরাইদাহ ১২ আগষ্ট আলোচনা সভা ।

উদ্বোধনী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, ডাঃ কাজী মাসুদুর রহমান (সহ সভাপতি-বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটি ও সভাপতি- সৌদি আরব বঙ্গবন্ধু ফাউন্ডেশন), মোহাম্মাদ আব্দুস সালাম (সহ সভাপতি-বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটি ও সাধারন সম্পাদক- সৌদি আরব বঙ্গবন্ধু ফাউন্ডেশন), ডাঃ সমির দত্ত (সংগঠনের উপদেষ্টা ও কন্সালট্যান্ট চিকিৎসক) ডাঃ মোঃ হাসান (উপদেষ্টা ও আমেরিকান প্রবাসী) ইঞ্জিঃ সাঈদ এটি এম জিয়া উদ্দিন (উপদেষ্টা), ইঞ্জিঃ মোঃ কামরুজ্জামন (উপদেষ্টা ও বাংলা মিডিয়াম স্কুল কমিটির সিগনেটরি), ইঞ্জিঃ কাউছার আহম্মদ (সহ-সভাপতি), ডাঃ সারোয়ার জাহান সাচ্চু(অর্থ বিষয়ক সম্পাদক), কৃষিবীদ শামীম আবেদীন (সহ সভাপতি ও বাংলা মিডিয়াম স্কুল কমিটির ভাইস চেয়ারম্যান), শাহরিয়ার এন এম মাহবুব (যুগ্ম সাঃ সম্পাদক), ইঞ্জিঃ মোহাম্মাদ সবুর খান (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও ইংলিশ মিডিয়াম স্কুল কমিটির সিনিয়র সদস্য), মোঃ খাদেমুল ইসলাম (সিনিয়ার শিক্ষক-বাংলা মিডিয়াম স্কুল), আরিফুর রহমান কুদ্দুস (সাংগঠনিক সম্পাদক), মোঃ মোশারফ হোসেন (সহ অর্থ বিষয়ক সম্পাদক), মোঃ নাজিম উদ্দিন (সাংগঠনিক সম্পাদক), মোঃ মহিউদ্দিন (বিজ্ঞান বিষয়ক সম্পাদক), মোঃ মোস্তাকিম উর রহমান (সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক), মোঃ নাজমুল আলম(সিনিয়র সদস্য)প্রমুখ ।

বক্তারা, বঙ্গবন্ধুর জীবন আর্দশ নিয়ে আলোচনা করেন, তারা বলেন- প্রতিটি ঘরে ঘরে বঙ্গবন্ধুর জীবনার্দশ ছড়িয়ে দিতে হবে। জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা এখন সময়ের ব্যাপার মাত্র। বাংলাদেশকে উন্নত সমৃদ্ধশীল বিশ্বের দরবারে নিয়ে যেতে এবং জামাত জংগির সম্প্রতি দেশবিরুদ্ধি সকল করম কান্ডের ব্যাপারে সজাগ হয়ে দেশে এবং প্রবাস থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তি শালি করে দেশকে এগিয়ে নিতে সবার সহযোগিতা করতে হবে।

এ বিভাগের আরও খবর

Comments are closed.