গুলশান হামলা: হাসনাত ও তাহমিদ আটদিনের রিমান্ড

0

ঢাকা : এক মাসের অস্পষ্টতার পর হাসনাত রেজাউল করিম ও কানাডা প্রবাসী শিক্ষার্থী তাহমিদ হাসিব খানকে গুলশান হামলার ঘটনায় গ্রেপ্তার দেখিয়ে আট দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। আজ (৪ আগষ্ট) বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিনের আদালতে ৫৪ ধারায় তাদের গ্রেফতার দেখিয়ে গুলশানে হামলার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষে প্রত্যেকের ৮ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান, বুধবার রাতে গুলশান ও বারিধারা এলাকা থেকে তাদের আটক করা হয়। পরে তাদের ৫৪ ধারায় গ্রেফতার দেখানো হয়।

গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার পর জিম্মিদশা থেকে মুক্তি পায় হাসনাত করিম। এরপর থেকে এ ঘটনায় তার সম্পৃক্ততার বিষয়ে নানা অভিযোগ উঠে। এই পরিপ্রেক্ষিতে নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক এই শিক্ষককে আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে রাখা হয় বলে পুলিশ জানায়। এদিকে হাসনাত করিম জিম্মিদশা থেকে মুক্তি পাওয়ার পর তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়নি বলে তার পরিবার দাবি করে আসছিল। অবশেষে পুলিশ তাকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানোর খবর জানালো।

প্রসঙ্গত, গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলায় দুই পুলিশ কর্মকর্তা ছাড়াও ২০ জন নিহত হয়। নিহতদের মধ্যে ১৭ জন বিদেশি ও ৩ জন বাংলাদেশি। এছাড়া ওই হামলায় ৬ জঙ্গি নিহত হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.