গণপূর্তের প্রকৌশলী অফিসে যাচ্ছেন না প্রাণভয়ে

0

সিটিনিউজবিডি : সরকার দলীয় কর্মীদের নিয়ন্ত্রণাধীন কয়েকটি ঠিকাদারি প্রতিষ্ঠান থেকে প্রাণনাশের হুমকি পেয়ে দুই দিন ধরে অফিসে যাচ্ছেন না নগরীর আগ্রাবাদ গণপূর্ত অফিসের নির্বাহী প্রকৌশলী আহমেদ আবদুল্লাহ নুর।

গত মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুরে হুমকি পাওয়ার পর বুধবার ও বৃহস্পতিবার অফিসে যাননি তিনি।

সূত্র জানায়, এতদিন ধরে আগ্রাবাদ গণপূর্ত অফিসের টেন্ডারের ২০-২৫ শতাংশ অনলাইনের মাধ্যমে প্রকাশ করা হতো। তবে সম্প্রতি সব টেন্ডার অনলাইনে প্রকাশের জন্য গণপূর্ত অফিসের প্রধান কার্যালয় থেকে নির্দেশ আসে।

এর পরিপ্রেক্ষিতে আগ্রাবাদ গণপূর্ত অফিসে এ বিষয়ে নোটিশ টাঙানো হয়।

টেন্ডার অনলাইনে প্রকাশ করায় অনেকদিন ধরে অফিসের টেন্ডার নিয়ন্ত্রণ করা ঠিকাদারি প্রতিষ্ঠান মিয়াজী ট্রেডিং এবং এজি এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী তমাল ও পারভেজ সহ বেশ কয়েকজন ক্ষুব্ধ হয়ে মঙ্গলবার দুপুরে নির্বাহী প্রকৌশলীর দফতর ঘেরাও করে তাকে অবরুদ্ধ করে রাখে। এসময় তারা একটি সাদা কাগজে ‘আমি এই অফিসে কাজ করতে আগ্রহী নই, তাই আমাকে এখান থেকে বদলি করা হোক’ বিষয়টি লেখার জন্য ওই প্রকৌশলীকে চাপ দিতে থাকে। কিন্তু তিনি তা না লেখায় তমাল ও অন্যান্যরা তাকে প্রাণনাশের হুমকি দেন।

তাদের কাছ থেকে ছাড়া পেয়ে ওইদিন বিকেলে নির্বাহী প্রকৌশলী আহমেদ আবদুল্লাহ নুর বিষয়টি গণপূর্ত অফিসের প্রধান কার্যালয়সহ সংশ্লিষ্টদের অবহিত করেন।

এ বিষয়ে জানতে চাইলে আহমেদ আবদুল্লাহ নুর বলেন, আমাকে অবরুদ্ধ করে রাখা ও সাদা কাগজে জোর করে তাদের পছন্দমতো লেখা আদায় করার চেষ্টার বিষয়টি আমি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। কর্তৃপক্ষের পরামর্শে আমি আপাতত অফিস করছি না।

অনুসন্ধানে জানা গেছে, গণপূর্ত অফিসের একটি ভবনের বারান্দায় তমাল ও অন্যান্যরা দীর্ঘদিন ধরে টেন্ডার নিয়ন্ত্রণ ও জুয়ার আসর বসিয়ে আসছে। সম্প্রতি নির্বাহী প্রকৌশলী আহমেদ আবদুল্লাহ নুর তাদের সেই ভবন থেকে বের করে দেন। এতে ক্ষুব্ধ ছিলেন নগর আওয়ামী লীগের এক নেতার অনুসারী হিসেবে পরিচিত তমাল ও অন্যান্যরা।

অভিযোগের বিষয়ে জানতে তমালের সঙ্গে বেশ কয়েকবার যোগাযোগ করা হলেও তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

জানতে চাইলে গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী হাফিজুর রহমান রহমান মুন্সী বলেন, ওইদিনের ঘটনার বিষয়টি আমরা অবগত আছি। আগামী সপ্তাহে বিষয়টি তদন্তে চট্টগ্রামে তিন সদস্যের প্রতিনিধি দল পাঠানো হবে। তাদের পরামর্শের ভিত্তিতে এ বিষয়ে আমরা এগুবো।

প্রসঙ্গক্রমে তিনি বলেন, আমরা সরকারি কাজ করি। কিন্তু সন্ত্রাসীরা এমন আচরণ করলে আমরা কাজ কীভাবে করবো?

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.