চট্টগ্রামে মালামালসহ ৫ ডাকাত গ্রেপ্তার

0

সিটিনিউজবিডি : চট্টগ্রাম নগরী ও বোয়ালখালী উপজেলায় অভিযান চালিয়ে ৫ দুর্ধর্ষ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় পুলিশ ১টি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র, ২ রাউন্ড গুলি ও লুণ্ঠিত মালামাল উদ্ধার করে।

অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মো. রেজাউল মাসুদ বিষয়টি নিশ্চিত করেছেন।
জেলা পুলিশ জানায়, কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন খুটাখালী ইউনিয়নের মো.কালু সওদাগরের ছেলে বশিরুল আলম (৪২), গত ০৩ সেপ্টেম্বর সৌদি আরব থেকে দেশে আসেন। তিনি চট্টগ্রাম শাহ্ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর থেকে মাইক্রোবাস যোগে চকরিয়ার নিজ বাড়ীর উদ্দেশ্যে রওনা দেয়।
রাত অনুমান সাড়ে ১১ টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া থানাধীন মোজাফফরাবাদ নামক স্থানে পিছন দিক থেকে সাদা রঙয়ের এক মাইক্রোবাস গতিরোধ করে।
এ সময় মাইক্রোবাসে থাকা সশস্ত্র ৫/৬ জনের ডাকাত দল প্রবাসীর ব্যবহৃত মাইক্রোবাসটি নিয়ন্ত্রনে নেয়। পরে রাত সাড়ে ১২টার দিকে বোয়ালখালী উপজেলার শাকপুরা নুরুল হক ডিগ্রী কলেজের সামনে আরকান সড়কে প্রবাসী বশিরুল আলম ও মাইক্রোবাসের চালককে অস্ত্রের ভয় দেখিয়ে মারধর করে ব্রিফ কেইচ, লাগেজ, স্কুল ব্যাগ, স্বর্ণালংকার ও নগদ টাকাসহ সাড়ে ৫লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয়।
বিষয়টি তিনি থানায় অবহিত করলে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের নেতৃত্বে চট্টগ্রাম নগরে অভিযান চালিয়ে পাঁচলাইশ সুগন্ধা আবাসিক এলাকার কলাবাগান হাবিবের কলোনী থেকে হতে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানার নোয়াগাঁও গ্রামের ফিরোজ মিয়ার ছেলে নূর উদ্দিন (২৫)কে গ্রেপ্তার ও দেশীয় তৈরী ১টি অস্ত্র, ২ রাউন্ড গুলি ও লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়।
এরপর তার স্বীকারোক্তিতে কক্সবাজার জেলার উখিয়া থানার হলুদীয়া গ্রামের আলী আহমদের ছেলে মো. হেলাল(২৯)কে গ্রেপ্তার করা হয়।
বান্দরবান জেলা থেকে ডাকাতিতে ব্যবহৃত সাদা রংয়ের মাইক্রোবাস ও লুণ্ঠিত মালামাল উদ্ধারের পাশাপাশি সুনামগঞ্জ জেলার ছাতক থানার সিংসাপুর গ্রামের মো. ইউনুছের ছেলে মো. শুক্কুর (২২), গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার পিঙ্গুলিয়া গ্রামে শেখ শাহাজাহান শাহীনের ছেলে শেখ কামরুল হাসান প্র: কাজল(২৩), চট্টগ্রাম মহানগরের পাঁচলাইশ থানার কাতালগঞ্জ এলাকার মো. আবদুল হাসেম এর ছেলে মো. ছাদেক রেজা(২৩) কে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে লুণ্ঠিত স্কুল ব্যাগটিও পাওয়া যায়।
এ ঘটনায় ডাকাতদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.