মিরসরাইয়ে কাভার্ড ভ্যানের ধাক্কায় নিহত ৫

0

এম আনোয়ার হোসেন, মিরসরাই : মিরসরাইয়ে দাঁড়িয়ে থাকা যাত্রীবাহী বাসে কাভার্ড ভ্যানের ধাক্কায় নিহত হয়েছে ৫ জন। আজ ২৪ সেপ্টেম্বর শনিবার ভোর সাড়ে ৫ টার সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার ১২ নম্বর খৈয়াছড়া ইউনিয়নের পূর্ব খৈয়াছড়ার বড়তাকিয়া বাজার সংলগ্ন মিরসরাই ফিলিং ষ্টেশনের সামনে এই দুর্ঘটনা ঘটে। এতে দুর্ঘটনাস্থলেই নিহত হয় ৫ জন। নিহতরা হলেন শ্যামলী পরিবহণের যাত্রী চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাওকি তাজাম্মুল সুষ্মিত (২৫), চট্টগ্রামের কর্ণফুলী পেপার মিলের জেনারেল ম্যানেজার সৈয়দুর রহমান (৫০), শাহেদা আক্তার (২৮), বাসের সহকারী মোহাম্মদ আলী (৩০), কাভার্ড ভ্যানের সহকারী মিজানুর রহমান মাখন (২৫)।

জানা গেছে, শনিবার ভোর সাড়ে ৫ টার সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড়তাকিয়া বাজার সংলগ্ন মিরসরাই ফিলিং ষ্টেশনের সামনে শ্যামলী পরিবহণের চট্টগ্রামগামী একটি বাস (ঢাকা-মেট্টো ব-১৪-৬০৬৫) যান্ত্রিক ত্রুটির কারণে দাঁড়ানো ছিল এবং সেটি মেরামতে ব্যস্ত ছিল গাড়ির চালক ও সহকারী। এসময় ওই বাসের যাত্রীরা মহাসড়কের উপর অবস্থান করে অপেক্ষা করছিল অন্যকোন গাড়িতে করে চট্টগ্রাম নগরীতে যাওয়ার জন্য। পথিমধ্যে চট্টগ্রামগামী একটি কাভার্ড ভ্যান (যশোর ট-১১-৩৮৩৫) নিয়ন্ত্রণ হারিয়ে ওই যাত্রীবাহী বাসের পেছন দিক থেকে ধাক্কা দেয়। কাভার্ড ভ্যানের ধাক্কায় নিহত হয় বাসের ৩ যাত্রী, বাসের সহকারী ও কাভার্ড ভ্যানের সহকারী। জোরারগঞ্জ হাইওয়ে থানা পুলিশ, মিরসরাই ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স ও সীতাকুন্ড ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের কর্মীরা দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা চালায়। দুর্ঘটনার খবর পেয়ে মিরসরাই ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের লিডার আবু মোহাম্মদ শরীফের নেতৃত্বে দুর্ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের ৫ টি ইউনিট উদ্ধার তৎপরতা চালায়। এদিকে দুর্ঘটনাস্থল পরিদর্শন করতে ছুটে আসেন চট্টগ্রাম ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক কামাল উদ্দিন।
সীতাকুন্ড ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের কর্মকর্তা ফখর উদ্দিন জানান, সীতাকুন্ড ফায়ার সার্ভিসের দুটি ইউনিটও দুর্ঘটনাস্থলে উদ্ধার কাজ চালায়।
জোরারগঞ্জ চৌধুরীহাট হাইওয়ে পুলিশের ইনচার্জ ফরিদ উদ্দিন জানান, ঢাকা থেকে চট্টগ্রামগামী শ্যামলী পরিবহনের একটি বাসের ইঞ্জিন বিকল হয়ে পড়ায় রাস্তার পাশে দাঁড় করিয়ে সেটি সারানো হচ্ছিল। এসময় চট্টগ্রামগামী একটি কাভার্ড ভ্যান বাসটির পেছন থেকে ধাক্কা দিলে এটি রাস্তায় দাঁড়ানো যাত্রীদের ওপর উঠে পড়লে ঘটনাস্থলেই পাঁচজন মারা যান।
তিনি আরো জানান, বাস ও কাভার্ড ভ্যানের চালককে আটক করা যায়নি। দুর্ঘটনাস্থল থেকে লাশ ও দুর্ঘটনা কবলিত গাড়িগুলো উদ্ধার করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.