মঙ্গলবার ঢাকায় আসছেন মক্কা-মদিনার ইমাম

0

সিটিনিউজ ডেস্ক:: ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উলামা সম্মেলনে যোগ দিতে ঢাকা আসছেন মসজিদে হারাম ও মসজিদে নববির সিনিয়র দুই ইমামসহ ছয় সদস্যের একটি প্রতিনিধি দল। যথাক্রমে সিনিয়র ইমামদ্বয় হলেন- শায়খ মুহাম্মদ বিন নাসির আল খুজাইম এবং ড. আবদুল মহসিন বিন কাসেম।

৬ এপ্রিল ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে ইসলামিক ফাউন্ডেশন এই উলামা সম্মেলনের আয়োজন করেছে। সৌদি সরকারের এই প্রতিনিধি দলটি ৪ এপ্রিল ঢাকায় পৌঁছবেন বলে আশা হচ্ছে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রতিনিধি দলের অপর চার জনও মসজিদে হারাম ও মসজিদে নববির ইমাম। তারা হলেন- শায়খ আবদুল্লাহ হাসান আশ শাহিরী, শায়খ আবদুল্লাহ মাজরু, শায়খ আবদুল্লাগ সোলাইমান তুর্কি ও শায়খ উমর মুহাম্মদ।

প্রসঙ্গত, বাংলাদেশের পক্ষ থেকে মসজিদুল হারামের প্রধান ইমাম ড. শায়খ আবদুর রহমান আস সুদাইসি ও মসজিদে নববির সিনিয়র ইমাম ড. শায়খ আলি বিন আবদুর রহমান আল হুযাইফিকে এ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছিল। শারীরিক অসুস্থতার কারণে তারা বাংলাদেশে সফরে যাবার ব্যাপারে অপারগতা প্রকাশ করেন। পরে সৌদি সরকার মসজিদে হারামের সিনিয়র ইমাম শায়খ মুহাম্মদ বিন নাসির আল খুজাইম ও মদিনার মসজিদে নববির ইমাম ড. আবদুল মহসিন বিন কাসেমসহ অন্য চার ইমামকে ঢাকা সফরের অনুমোদন দেয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.