ঈদুল-আযহা উপলক্ষে দেশব্যাপী র‌্যাবের বিশেষ নিরাপত্তা

0

 ঢাকা অফিস  :     আসন্ন ঈদুল-আযহা উপলক্ষে দেশব্যাপী কয়েক স্তরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব)। নিরাপত্তা নিশ্চিত কল্পে রাজধানীসহ সারাদেশে পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন থাকবে উল্লেখ করে আজ রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। ইতোমধ্যেই র‌্যাব গোয়েন্দা নজরধারী বৃদ্ধি করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
এদিকে র‌্যাবের বিশেষ আভিযানে গত ১৭ সেপ্টেম্বর রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে অভিযান চালিয়ে টিকেট কালোবাজারি চক্রের সদস্য মো. জাহাঙ্গীর মিয়া (২৫), মো. বাবুল সিকদার (৪৭), মো. আবুল কালাম (৩৬), মো. সেলিম (৪০), দুলাল বাবু (৬০), মো. তৌহিদুল ইসলাম বাপ্পি (১৪), মো. শরীফ (২৫) ও শফিকুল ইসলামকে (২৮) গ্রেফতার করা হয়। গত ১৪ সেপ্টেম্বর রাজধানীর এলিফ্যান্ট রোড এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র ও গোলাবারুদসহ ১০ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে র‌্যাব।
আসন্ন ঈদকে কেন্দ্র করে ঢাকাসহ দেশব্যাপী গুরুত্বপূর্ণ পশুর হাট, পশু পরিবহন, গার্মেন্ট শিল্প, বিপণী বিতান, বাস ও রেলস্টেশন, লঞ্চ টার্মিনাল এবং ফেরী ঘাটে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ঈদ উপলক্ষে যাতে নির্ভয়ে বিভিন্ন গরুর হাটে কোরবানীর পশু কেনা-বেচা করতে পারে সে জন্য র‌্যাব সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধির পাশাপাশি ইউনিফর্মে নিরাপত্তা প্রদানের মাধ্যমে চাঁদাবাজ, ছিনতাইকারী এবং টিকেট কালোবাজারীদের গ্রেফতারের ব্যবস্থা জোরদার করা হয়েছে এবং ঢাকা শহরের বড় বড় কোরবানীর পশুর হাটে র‌্যাবের অস্থায়ী ক্যাম্প স্থাপনের মাধ্যমে নিরাপত্তা কার্যক্রম বৃদ্ধি করা হয়েছে।
শহরে প্রবেশ ও বাহির পথসমূহসহ গুরুত্বপূর্ণ স্থানে পেট্রোল জোরদার করার পাশাপাশি মাঝে মাঝে মোবাইল চেকপয়েন্ট স্থাপন করে তল্লাশী পরিচালনা এবং স্থানভেদে মোটরসাইকেল টহল বা পায়ে চলা টহল দল নিয়োগ করা হবে। র‌্যাবের বো¤¦ ডিসপোজাল ইউনিট ও র‌্যাব ডগ স্কোয়াড সার্বক্ষণিকভাবে বিভিন্ন বাস, ট্রেন, লঞ্চ স্টেশন ও বিভিন্ন স্থানে আকস্মিক স্যুইপিং কার্যক্রম পরিচালনা করছে। এছাড়াও যে কোন অনাকাঙ্খিত ঘটনা রোধকল্পে র‌্যাবের প্রতিটি ব্যাটালিয়নে বিশেষ স্ট্রাইকিং রির্জাভ ফোর্স সার্বক্ষণিকভাবে ষ্ট্যান্ডবাই থাকবে।
জাতীয় ঈদগাহ্ ময়দান এলাকায় নিরাপত্তা জোরদারের লক্ষ্যে প্রয়োজনীয় সিসিটিভি বা ক্যামেরা স্থাপন করে সার্বক্ষণিক সকল কার্যক্রম সদর দপ্তর থেকে মনিটর করা হচ্ছে। ঈদের আনন্দে যখন সমগ্র জাতি উদ্বেল থাকবে র‌্যাব তখনও শান্তি শৃংখলা ও নিরাপত্তা রক্ষায় সারা দেশব্যাপী অতন্দ্র প্রহরী হিসেবে নিয়োজিত থাকবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.