প্রাণ বাঁচাতে ওঠা বাসেই বিস্ফোরণ, নিহত ১১২

0

সিটিনিউজ ডেস্ক::সিরিয়ার আসাদ সরকার ও বিদ্রোহীদের মধ্যে সমঝোতার ভিত্তিতে যুদ্ধবিধ্বস্ত শহর থেকে বেসামরিক লোকেদের আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়া গাড়িবহরে বোমা বিস্ফোরণে কমপক্ষে ১১২ জনের মৃত্যু হয়েছে।

প্রাণ বাঁচাতে আলেপ্পোর কাছে রাশিদিনে জড়ো হয়েছিলেন কেফ্রায়া ও আল-ফোয়ার শহরের বাসিন্দারা। ৭৫টি বাসের গাড়িবহর দাঁড়িয়ে ছিল উত্তর-পশ্চিম সিরিয়ার রাশিদিনের কাছে। হঠাৎ সেই বাসের সারিতে ঘটল বিস্ফোরণ। নিহত হলেন অন্তত ১১২ জন। ওই বাসগুলোতে চড়িয়ে সরানো হচ্ছিল বিদ্রোহীদের দখলে থাকা দুইটি গ্রামের শিয়া মতাবলম্বী গ্রামবাসীদের।

আসাদ সরকারের দখলে থাকা এলাকায় বিদ্রোহী এবং বিদ্রোহীদের এলাকায় থাকা সরকারপন্থীদের স্থানান্তরের কাজ শুরু হয়েছিল মাত্র একদিন আগে। সিরিয়ায় কর্মরত একাধিক মানবাধিকার সংগঠন জানিয়েছে, এই বিস্ফোরণে ১১২ জনের প্রাণ গিয়েছে। তবে মার্কিন সূত্রের দাবি, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

বিদ্রোহীদের দখলে থাকা কেফ্রায়া ও আল-ফোয়া গ্রামের অন্তত পাঁচ হাজার শিশু ও নারী-পুরুষ বাসে চেপে রওয়ানা হয়েছিলেন আলেপ্পোর উদ্দেশে। শহরের অদূরে রাশিদিনে থামে সেই গাড়িবহর। সাময়িক বিরতির পরে গৃহহীন মানুষগুলো বাসে চড়ার সময় ঘটে ভয়াবহ বিস্ফোরণ। যে বিদ্রোহীরা পাহারা দিয়ে তাদের আনছিলেন এদেরও অনেকে মারা যান। পরে বাকিদের আলোপ্পোয়  নিয়ে যাওয়া হয়।

ওই এলাকায় আল কায়দা সক্রিয় থাকলেও কোনও জঙ্গি গোষ্ঠী এখনো এর দায় স্বীকার করেনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.