বর্ধিত হোল্ডিং ট্যাক্স থেকে সরে না আসলে আন্দোলনের হুমকি

0

নিজস্ব প্রতিবেদক::বাড়ী ভাড়ার উপর ১৭ শতাংশ হোল্ডিং ট্যাক্স আদায় করতে গেলে চট্টগ্রামে বসবাসরত অধিকাংশ মানুষকে দূর্ভোগে পড়তে হবে। এমনকি শহর থেকে চলে যেতে হতে পারে। শহর প্রায় মানুষ শূন্য (ক্লীন) হয়ে যাবে। বাড়ী ঘর বসতি ও অধিকাংশ স্থাপনা মানুষহীন জঙ্গলে (গ্রীন) পরিণত হবে। যা চট্টগ্রামবাসী কোনোদিন মেনে নেবেনা।

রোববার (১৪ মে) রাতে চট্টগ্রাম করদাতা সুরক্ষা পরিষদ কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে সর্দার ও তৃণমূল নেতৃবৃন্দের এক মতবিনিময় সভায় বক্তারা এ এসব কথা বলেন।

সভায় বক্তাগন বলেন, ভাড়া ভিত্তিক হোল্ডিং ট্যাক্স কোনোদিনই দেবেনা। বক্তাগন এই ধরনের হোল্ডিং ট্যাক্সকে অন্যায় ও জুলুম বলে মনে করে বলেন, সিটি কর্পোরেশন যদি এই প্রক্রিয়া থেকে সরে না আসে এবং চলমান পদ্ধতিতে হোল্ডিং ট্যাক্স আদায় না করে তাহলে চট্টগ্রামবাসীকে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।

সংগঠনের সাধারণ সম্পাদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এর সহযোগী অধ্যাপক মুহাম্মদ আমির উদ্দিনের সঞ্চালনায় বিভিন্ন মহল্লার সর্দারগনের উপস্থিতিতে বক্তব্য রাখেন- সংগঠনের উপদেষ্টা আলহাজ্ব হাকিম মাহমুদ উল্যাহ, হাজী জাফর আহমদ, হাসান মারুফ রুমী, জান্নাতুল ফেরদৌস পপি, জাহাঙ্গীর আলম সর্দার, কামাল আহমেদ ছিদ্দিকী, সাইফুল ইসলাম মানিক, এম.এ ছাত্তার, আবু তালেব সোহেল, সামশুল আলম দুলাল, মোঃ হাবীবুর রহমান, মোঃ আনোয়ার হোসেন, রফিক আহমেদ, মজিবুল হক প্রমুখ।
সভা শেষে করদাতা সুরক্ষা পরিষদের উপদেষ্টা কমিটি ও নীতি নির্ধারণী কমিটি গঠন করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.