বিএনপি সিইসিকে বিতর্কিত করছে- ওবায়দুল কাদের

0

সুজিত দত্ত, পটিয়া : বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি ভরাডুবির আশংকায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে বিতর্কিত করছে। প্রেসিডেন্টের সাথে সংলাপ করে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া খুশি হলেও সিইসি গঠনে বিএনপি খুশি হয়নি। অথচ সিইসিতে ৫ জন সদস্যের মধ্যে বিএনপির ১ জন সদস্য রয়েছে। জাতীয় সম্মেলনে বিএনপি ৫৯৬ জন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে। এদের নিয়ে যেখানে জাম্বু জেটের মত মিছিল মিটিংয়ে নেমে পড়ার কথা সেখানে তারা ঘরে বসে রাজনীতি ও নালিশ করে। তাই বিএনপির অপর নাম বাংলাদেশ নালিশ পার্টি। জাতীয় নির্বাচন সুষ্ট ও নিরপেক্ষ হলে নারায়নগঞ্জর সিটি মেয়র নির্বাচনের মত বিএনপির ভরাডুবি ঘটবে। তাই তারা সিইসিকে বিতর্কিত করছে।
সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শনিবার সকাল সাড়ে ১০ টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া বাইপাস সড়ক নির্মাণ কাজ উদ্বোধন শেষে ইন্দ্রপোলস্থ হল টু’ডে প্রাঙ্গনে আয়োজিত এক বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে উপরোক্ত কথাগুলো বলেন। পটিয়া পৌরসভা আ’লীগের সভাপতি পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশীদের সভাপতিত্বে ও উপজেলা আ’লীগের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা আ.ক.ম সামশুজ্জামান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত জনসভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আ’লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, পটিয়ার সংসদ সদস্য আলহাজ্ব সামশুল হক চৌধুরী, মহিলা সাংসদ ওয়াসিকা আয়শা খানম এমপি, বাংলাদেশ আ’লীগের সহ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য জেলা আ’লীগ নেতা দেবব্রত দাশ, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, জেলা শ্রমিক লীগ সভাপতি নুরুল হাকিম, পৌরসভা আ’লীগের সাধারণ সম্পাদক আলমগীর আলম, খোরশেদ আলম, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হাসান রোটন, মো: জহির, এটিএম পেয়ারুল ইসলাম, সফর আলী, নাছির আহমদ চেয়ারম্যান, বিজন চক্রবর্ত্তী, উপজেলা যুবলীগ সভাপতি বেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক এমএ রহিম, পৌরসভা যুবলীগ সভাপতি নুর আলম সিদ্দিকী, সাধারণ সম্পাদক রফিকুল আলম, উপজেলা শ্রমিক লীগ সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক খলিল আহমদ প্রমুখ।

প্রধান অতিথি আরো বলেন, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক চার লেনে উন্নিত করা হবে। এব্যাপারে বিশ্ব ব্যাংক অর্থায়ন করবে। জাপানী প্রযুক্তিতে কক্সবাজার মহাসড়কের গুরুত্বপূর্ণ ব্রীজ গুলো সংস্কারের কাজ শীঘ্রই শুরু হবে। দেশের প্রধান অর্থনীতির চালিকাশক্তি চট্টগ্রাম বন্দর। চট্টগ্রামের উন্নয়ন সারাদেশের উন্নয়ন। সাড়ে ৮ হাজার কোটি টাকা ব্যয়ে কর্ণফুলী টানেল নির্মাণ প্রক্রিয়া শুরু হয়েছে। কর্ণফুলী টানেল হলে পটিয়া, আনোয়ারা, বোয়ালখালী, বাঁশখালী, চন্দনাইশ, সাতকানিয়া লোহাগাড়া উপজেলা গুলো আলোকিত হবে। এতে সম্ভাবনার দুয়ার খুলে গিয়ে অর্থনীতিতে নব দিগন্তের সূচনা ঘটবে।

পটিয়া বাইপাস সড়ক নির্মাণ কাজের ব্যাপারে ৪০ টি হিন্দু পরিবার ও একটি মন্দির সংশ্লিষ্টদের আপত্তি প্রসঙ্গে তিনি বলেন, পটিয়া বাইপাস সড়ক নির্মাণ হলে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যোগাযোগ ব্যবস্থার উন্নতি হবে। কলকাতার সড়ক উন্নয়ন করতে গিয়ে ১২ টি মসজিদ সরিয়ে অন্য জায়গায় প্রতিষ্ঠা করা হয়। অনুরূপ পটিয়া বাইপাস সড়ক নির্মাণে ৪০টি হিন্দু পরিবারকে রক্ষায় একটি মন্দির সরিয়ে অন্যত্র স্থাপন করা হবে। এতে বাইপাস নির্মাণে কোন বাধা থাকবে না। আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ক্ষমতা কারো জন্য চিরস্থায়ী নয়।

ক্ষমতার দাপট দেখিয়ে যেই সব নেতাকর্মী নিজেদের স্বার্থ হাছিল করতে চায়, ক্ষমতায় না থাকলে এক সময় দেখা যাবে উচ্চ ক্ষমতাসম্পন্ন লাইট দিয়েও তাদের খুঁজে পাওয়া যাবে না। দলে অনেক বসন্তের কোকিল আছে তাদেরকে দলের সুসময়ে দেখা যায় বসন্ত চলে গেলে এসব কোকিল কে আর খুঁজে পাওয়া যায় না। তিনি বসন্তের কোকিলদের এড়িয়ে চলার জন্য দলীয় নেতাকর্মীদের আহবান জানান। তিনি বলেন, বর্তমানে শুধু নেতা বাড়ছে, কর্মী বাড়ছে না। তিনি কর্মী বাড়িয়ে লোকজনের সাথে ভালো আচরণ করে জনগণের মন জয় করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী সহ ভবিষ্যতে জাতীয় নির্বাচনে আ’লীগ দলীয় প্রার্থীকে বিজয়ী করার জন্য নেতাকর্মীদের আহবান জানান। এছাড়াও এক প্রসঙ্গে মন্ত্রী বলেন, পটিয়ায় ইদানিং ইয়াবা ট্যাবলেটের ছড়াছড়ির খবরে তিনি বিষ্মিত হয়েছেন।

তিনি উদীয়মান তরুণদের রক্ষা করতে প্রশাসন সহ সকলকে ইয়াবা প্রতিরোধে ভূমিকা রাখার তাগিদ দেন। পরে মন্ত্রী জনসভা শেষে পটিয়া বাইপাস সড়ক নির্মাণ কাজে সৃষ্ট প্রতিবন্ধকতাস্থল সনাতনীদের মন্দির পরিদর্শন করেন এবং এব্যাপারে ক্ষতিগ্রস্থ মন্দির ও সংশ্লিষ্ট ৪০টি পরিবারকে যথাযথ সহায়তার আশ্বাস দেন। এসময় তার সাথে পটিয়ার সাংসদ আলহাজ¦ সামশুল হক চৌধুরী ও সড়ক বিভাগের প্রকৌশলী সহ নেতৃবৃন্দ ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.