শিশুপার্ক উচ্ছেদ, হবে বঙ্গবন্ধু নভোথিয়েটার

0

চট্টগ্রাম : আগ্রাবাদে গণপূর্তের মালিকানাধীন জাম্বুরি মাঠের ৮ একর জায়গা অবৈধভাবে দখল করে শিশুপার্ক তৈরি করা হয়েছিল অভিযোগ করে এটি উচ্ছেদ হবে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

শনিবার (২৪ ডিসেম্বর) সকালে নগরীর আগ্রাবাদ জাম্বুরি মাঠে ৮ একর জায়গায় নির্মাণাধীন জাম্বুরি পার্ক নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মন্ত্রী একথা জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করে আমরা সিদ্ধান্ত নিয়েছি দেশের সব বিভাগে বঙ্গবন্ধু নভোথিয়েটার নির্মাণ করবো। তারই অংশ হিসেবে বর্তমানে যেখানে সিটি করপোরেশনের শিশুপার্ক আছে সেটা উচ্ছেদ করে বঙ্গবন্ধু নভোথিয়েটার করবো। তার পাশেই হবে বঙ্গবন্ধু স্কয়ার। শিশুদের জন্য থাকবে বিভিন্ন রাইড।

বর্তমানে যেখানে কর্ণফুলী শিশুপার্ক রয়েছে সেটি গণপূর্ত বিভাগের জায়গা জানিয়ে মন্ত্রী বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন আমাদের কোন অনুমতি না নিয়ে শিশুপার্কটি করেছে। জায়গার মালিকের অনুমতি না নিয়ে জোর করে ব্যবহার করছে তারা। তাদের ইচ্ছে মতো শিশুপার্ক করেছে।

ঢাকায় একাধিক পার্ক থাকলেও চট্টগ্রামের সাধারণ মানুষের বিনামূল্যে প্রবেশযোগ্য কোন পার্ক নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, সাধারণ মানুষের কথা চিন্তা করে নান্দনিক পার্কটি নির্মাণের উদ্যোগ নিয়েছি। আগামী ৬ মাসের মধ্যে নির্মাণ কাজ শেষ হবে।

২০ ফুট পরপর পার্ককে সামনের দিকে রেখে বসানো হবে বসার জন্য বেঞ্চ। পার্কে আসা দর্শনার্থীদের জন্য থাকবে ফুডকোড এবং পুরুষ ও নারীদের জন্য থাকবে আলাদা টয়লেট সুবিধা। পুরো পার্কটি পরিচালনার জন্য একদিকে রাখা হবে অফিস। থাকছে পাম্প হাউস ও পাওয়ার স্টেশন।

পরিদর্শনকালে উত্তর জেলা আওয়ামী লীগ নেতা ইউনুচ গণি, গণপূর্ত সার্কেল-২ এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও জাম্বুরি পার্কের প্রকল্প পরিচালক মিহির চক্রবর্তী, নির্বাহী প্রকৌশলী আহমেদ নুরসহ গণপূর্ত বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.