হজক্যাম্পে ধর্ম মন্ত্রণালয়ের সচিব অবরুদ্ধ

0

সিটিনিউজবিডি : ধর্ম মন্ত্রণালয়ের সচিব চৌধুরী মো. বাবুল হাসানকে উত্তরার আশকোনায় হজক্যাম্পে প্রায় ২ ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন হজের জন্য ভিসা ও টিকেট না পাওয়া শতাধিক হজ গমনিচ্ছুক।

রবিবার দুপুর ২টায় হজক্যাম্পের পরিচালক ড. আবু সালেহ মোস্তফা কামালের কক্ষে আলোচনা করতে গেলে হজবঞ্ছিতরা তাদের দু’জনকেই অবরুদ্ধ করে রাখেন। পরে বিকেল পৌনে চারটার দিকে সচিব সেখান থেকে বের হয়ে যান।

সচিবকে অবরুদ্ধ করে রাখার সময় কক্ষের বাইরে অবস্থানরতরা হজে যাওয়ার ব্যবস্থা করে দেওয়ার দাবি জানান।

বাংলাদেশ থেকে পবিত্র হজের শেষ ফ্লাইট রয়েছে রবিবার রাতে। এ জন্য বিভিন্ন কারণে হজে যেতে না পারা শতাধিক ব্যক্তি হজক্যাম্পে সকাল থেকে জড়ো হন।

পরে দুপুরের দিকে ধর্ম মন্ত্রণালয়ের সচিব হজক্যাম্পের পরিচালকের কক্ষে গেলে হজ বঞ্ছিতরা কক্ষে ঢুকে তাদের দু’জনকেই ঘিরে রাখেন। এ সময় বিক্ষুব্ধরা হজে যাওয়ার ব্যবস্থা করার জন্য সরকারের এই সচিবের কছে দাবি জানান।

এ সময় ধর্ম মন্ত্রণালয়ের সচিব চৌধুরী মো. বাবুল হাসান বিক্ষুব্ধদের উদ্দেশে বলেন, ‘এ বিষয়ে আমার কিছু করার নেই। আপনারা মন্ত্রী অথবা হাব’র (হজ্জ এজেন্সি অব বাংলাদেশ) কাছে যান।’ এক পর্যায়ে হজপ্রত্যাশীদের কাছে তিনি হজের জন্য সৌদি আরবের বেঁধে দেওয়া কোটার সমস্যার কথা তুলে ধরেন।

এ বিষয়ে হাবের মহাসচিব শেখ আব্দুল্লাহ বলেন, ‘হজে যাওয়া নিয়ে একটা সমস্যা সৃষ্টি হয়েছে। তবে আমরা চেষ্টা করছি এটা সমাধান করতে।’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.