হজ ভিসা জটিলতায় এজেন্সিকে দুষলেন ধর্মমন্ত্রী

0

সিটিনিউজ ডেস্ক::হজযাত্রীদের ভিসাসংক্রান্ত যে জটিলতা দেখা দিয়েছে এর জন্য হজ এজেন্সিগুলোকে দায়ী করেছেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান। বলেছেন, তাদের গাফিলতির কারণেই দুর্ভোগে পড়েছেন হজযাত্রীরা।

মন্ত্রী জানান, কোন কোন এজেন্সির গাফিলতি আছে তা খতিয়ে দেখা হচ্ছে। চিহ্নিত এজেন্সিগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে তাদের লাইসেন্সও বাতিল হতে পারে।

বৃহস্পতিবার সচিবালয়ে নিজ কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে মন্ত্রী এসব কথা বলেন।

নিয়মানুযায়ী হজ ফ্লাইট শুরু হওয়ার প্রথম দশ দিনেই অধিকাংশ হজযাত্রী চলে যাওয়ার কথা। কিন্তু এবার সেটা হয়নি। ৯১টি হজ এজেন্সির মোয়াল্লেম ফি বৃদ্ধি ও ভিসা জটিলতার কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ও সৌদি এয়ারলাইনস পর্যাপ্ত হজযাত্রী পাচ্ছে না। গত পাঁচ দিনে দুটি এয়ারলাইনসের ১৫টি ফ্লাইট বাতিল হয়েছে। গত পাঁচ দিনে দুটি বিমান সংস্থার হজযাত্রী পরিবহন ক্ষমতা কমেছে প্রায় পাঁচ হাজার। বুধবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এক সংবাদ সম্মেলনে হজযাত্রী পাঠানো নিয়ে জটিলতার কথা জানান।

হজযাত্রীদের পাঠানোর ব্যাপারে সরকারের আন্তরিকতার কথা জানাতে আজকের সংবাদ সম্মেলন ডাকেন ধর্মমন্ত্রী। তিনি জানান, সরকার প্রতিটি হজযাত্রীকে যথাসময়ে পাঠানোর চেষ্টা করছে। তিনি দৃঢ়তার সঙ্গে বলেন, একজন হজযাত্রীও থাকবেন না, সবাই যেতে পারবেন।

অধ্যক্ষ মতিউর রহমান জানান, গত বছরের এই সময়ে ২৫ হাজার হজযাত্রী গিয়েছিলেন, এবার এই সময়ে গিয়েছেন ৩১ হাজার। সে হিসেবে হজযাত্রা এখনো সন্তোষজনক বলে জানান মন্ত্রী।

ধর্মমন্ত্রী জানান, আগামী ১৭ আগস্টের মধ্যে হজযাত্রী সবাই ভিসা পেয়ে যাবেন। এ ব্যাপারে সবাইকে সরকারের ওপর আস্থা রাখতে বলেছেন মন্ত্রী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.