৫ বছরের অর্জন ৫ মিনিটেই শেষ হতে পারে: সেতুমন্ত্রী

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে উঠ-বসের ঘটনায় সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “আমরা যারা রাজনীতি করি, যারা জনপ্রতিনিধি, তাদের উদ্দেশে বলছি যে, পাঁচ বছরের অর্জন পাঁচ মিনিটের খারাপ আচরণে শেষ হয়ে যেতে পারে।”

শুক্রবার সকালে সোনারগাঁর মোগড়াপাড়া চৌরাস্তায় বোরাক বাস সার্ভিস উদ্বোধন শেষে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “সরকার এখানে নির্বিকার নয়, নির্লিপ্ত নয়, সরকার নিশ্চুপও নয়। সরকারের এখানে অ্যাক্টভলি রেসপন্স করেছে। শিক্ষা মন্ত্রণালয় ত্বরিত গতিতে একটা কমিটি করে প্রাথমিক তদন্ত রিপোর্ট প্রকাশ করে শাস্তিমূলক ব্যবস্থা অলরেডি নিয়েছে এবং আদালতকেও এ বিষয়ে অবহিত করতে আদালত নির্দেশনা দিয়েছেন।”

মন্ত্রী বলেন, “শিক্ষা মন্ত্রণালয় যে ব্যবস্থা নিয়েছে, আমরা সরকারের সব মন্ত্রী একমত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতিতেই এ সিদ্ধান্ত হয়েছে। কাজেই সরকার এ ব্যাপারে নির্বিকার অথবা নির্লিপ্ত নয়।”

গত ১৩ মে সকাল সাড়ে ১০টার দিকে স্কুলের সামনের একটি মসজিদ থেকে হঠাৎ করেই মাইকে ঘোষণা করা হয়, স্কুলের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্ত ইসলামের বিরুদ্ধে কটূক্তি করেছেন এবং সেখান থেকে এলাকাবাসীকে স্কুলমাঠে জড়ো হওয়ার আহ্বান জানানো হয়। কিছুক্ষণের মধ্যেই দলে দলে স্কুলে ঢোকে ক্ষুব্ধ এলাকাবাসী। তারা স্কুলের দরজা ভেঙে ঢুকে প্রধান শিক্ষককে মারধর করে এবং তাকে অবরুদ্ধ করে রাখে।

পরে সেখানে পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হওয়ার পর বিদ্যালয় পরিচালনা কমিটির পক্ষ থেকে স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমানকে ঘটনাস্থলে আসার জন্য অনুরোধ করা হয়।

সংসদ সদস্য উপস্থিত হয়ে প্রধান শিক্ষককে প্রকাশ্যে কান ধরে ওঠ-বস করার শাস্তি দেন।

কান ধরে ওঠ-বসের পর সমবেত জনতার কাছে করজোড়ে মাফ চাইতেও বাধ্য করা হয় ওই প্রধান শিক্ষককে। পরে সংসদ সদস্যের নির্দেশে প্রধান শিক্ষককে পুলিশের হেফাজতে স্কুল থেকে বের করা হয়।

গত ১৬ মে শ্যামল কান্তি ভক্তকে বিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করে স্কুলের ম্যানেজিং কমিটি। সর্বশেষ গতকাল তাকে স্বপদে বহাল করে স্কুলের কমিটি বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়।

এ বিভাগের আরও খবর

Comments are closed.