আটক মিয়ানমারের সেনা সদস্যকে ফেরত দিয়েছে বিজিবি

0
শহিদুলইসলাম, উখিয়া প্রতিনিধিঃ বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ভাল্লুকখাইয়া সীমান্তের হাতিরছড়া থেকে গত ২৪ জানুয়ারী আটক মিয়ানমার সেনাবাহিনীর অং বো বো থিন নামক এক সদস্যকে মিয়ানমার সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে।
আজ রবিবার (৩ মার্চ) দুপুর১২টা ৭ মিনিটের সময় বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী (বিজিবির) ৯ সদস্যের একটি প্রতিনিধি দল মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী (বিজিপির) ১২ সদস্যের প্রতিনিধি দলের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়। তার আগে বিজিবি ও বিজিপির মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।
বাংলাদেশের পক্ষে ১২ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন নাইক্ষ্যংছড়িস্থ  ১১ বিজিবি ব্যাটালিয়ন এর অধিনায়ক লেফটেনেন্ট কর্ণেল মো: আসাদুজ্জামান, কক্সবাজারস্থ ৩৪ বিজিবির অধিনায়ক লেফটেনেন্ট কর্ণেল আলী হায়দার আজাদ ও লেফটেনেন্ট মোস্তাফিজুর প্রমুখ।মিয়ানমারের পক্ষে প্রতিনিধি দলের নেতৃত্ব দেন মিয়ানমার বিজিপির ক্যাম্প -১ এর পুলিশের লেফটেনেন্ট জ উইং লিয়াং।
বিজিবি প্রতিনিধি দল ওই সেনা সদস্যকে মিয়ানমার কর্তৃপক্ষের কাছে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের লাল ব্রীজ পয়েন্ট দিয়ে হস্তান্তর প্রক্রিয়া সম্পন্নের পর এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের নিকট বিস্তারিত তুলে ধরা হয়। লেফটেনেন্ট কর্ণেল আসাদুজ্জামান বলেন মিয়ানমারের অং বো বো থিন কে আটকের সময় তার পরনে ছিল মিয়ানমার সেনাবাহিনীর পোশাক।
বিজিবি কর্মকর্তা জানান, জিজ্ঞাসাবাদে ওই সেনা সদস্য জানিয়েছেন তিনি মিয়ানমারের সেনা বাহিনীর এলআইবি-২৮৭ ব্যাটালিয়নের সদস্য। রাখাইনের বান্ডুলা ৫০ নং ক্যাম্পে দায়িত্বরত ছিলেন তিনি। মিয়ানমারের সেনাবাহিনীর ওই সদস্য সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে অনুপ্রবেশ করলে তাকে আটক করা হয় ২৪ জানুয়ারী।
এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.