ঘুমানোর অপরাধে চাকরি গেল ছয় কর্মীর!

কাজ শেষে মেঝেতে ঘুম

0

বিমানবন্দরে অফিসের মেঝেতে ঘুমানোর অপরাধে চাকরি গেল ছয় কর্মীর। ৬ জনকেই বহিষ্কারের সিদ্দান্ত নিয়েছে ইউরোপ ও সবচেয়ে আয়ারল্যান্ড ভিত্তিক এয়ারলাইন্স রায়ানএয়ার।

বুধবার বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। মূলত সস্তার উড়ানের জন্যই এটি ইউরোপের জনপ্রিয় বিমান সংস্থাগুলির একটি।

সম্প্রতি একটি ছবি ভাইরাল হয় সোশাল মিডিয়ায়। স্পেনের বিমানবন্দরে নিজেদের অফিসের মেঝেতে ঘুমিয়ে আছেন রায়ানএয়ারের ছয়জন ক্রু। গত মাসেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে খেপে যায় কর্তৃপক্ষ।

এয়ারলাইন্সে কর্তৃপক্ষ জানায়, কর্মীরা এভাবে ঘুমিয়ে শৃঙ্খলাভঙ্গের মতো গুরুতর অপরাধ করেছেন। এতে সংস্থার সুনাম নষ্ট হয়েছে। এই ৬ ক্রুর বিরুদ্ধে বিশ্বাসভঙ্গের অভিযোগ এনেছে তারা। পর্তুগিজ ইউনিয়ন এসএনপিভিএসি রায়ানএয়ারের এই পদক্ষেপের বিরোধিতা করেছে।

ইউনিয়নটিই মূলত এয়ারওয়েজের কেবিন ক্রু পরিচালনায় দায়িত্বে রয়েছে। ইউনিয়নের বক্তব্য, রাত দেড়টা থেকে ভোর ছয়টা পর্যন্ত কোনো ধরনের বিশ্রামের ব্যবস্থা রাখা হয়নি ক্রুদের জন্য। সেজন্যই তাঁরা মেঝেতে বিশ্রাম নিচ্ছিলেন। সেখান থেকে কেবিন ক্রুদের ভোর ৬টায় ভিআইপি লাউঞ্জে নিয়ে যাওয়া হয়।

প্রসঙ্গত, ক্রুদের ঘুমানোর ছবি টুইটারে প্রথম প্রকাশ করেন জিম অ্যাটকিনসন নামে এক ব্যক্তি। ওই টুইটে তিনি কর্মীদের থাকার পর্যাপ্ত ব্যবস্থা না করায় এয়ারলাইন্সের সমালোচনা করেন। এরপরই ছবিটি ভাইরাল হয়।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.