চট্টগ্রামে আন্তর্জাতিক বাণিজ্য ও রপ্তানি মেলা শুরু 

0

সিটি নিউজঃ  চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি কর্তৃক আয়োজিত মাসব্যাপী ৫ম বাংলাদেশ আন্তর্জাতিক বাণিজ্য ও রপ্তানি মেলা-২০১৮ শুরু হয়েছে।

আজ শনিবার (১৫ ডিসেম্বর) চট্টগ্রামের ফিরিঙ্গি বাজারস্থ মেরিনার্স রোড সংলগ্ন চট্টগ্রাম বন্দরের মালিকানাধীন মাঠে  চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র জনাব আ.জ.ম নাছির উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলা উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বন্দর কৃর্তপক্ষের বোর্ড সদস্য (প্রকৌশল) কমোডর খন্দকার আকতার হোসেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি জনাব খলিলুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্থানীয় কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব ,জমালখান ওয়ার্ডের কমিশনার শৈবাল দাস সুমন ও মেলা কমিটির কনভেনার জনাব আমিনুজ্জামান ভূঁইয়া বক্তব্য রাখেন । অনুষ্ঠানে সিএমসিসিআই সহ সভাপতি জনাব এ.এম. মাহবুব চৌধুরী ধন্যবাদ জ্ঞাপন করেন।

মঞ্চে উপস্থিত ছিলেন সিএমসিসিটিআই এর পরিচালক মোহাম্মদ আব্দুল আউয়াল,হাজী এম.এ.মালেক, প্রফেসর জাহাঙ্গীর চৌধুরী, আলহাজ্ব মোহাম্মদ শফি, জসিম উদ্দিন চৌধুরী, সুলতানা শিরিন আক্তার, দিদারুল আলম, আলহাজ্ব আহমেদুল হক, এম. সোলায়মান এফসিএমএ এবং বিএসআরএম এর প্রতিনিধি জনাব শোভন মোহাম্মদ সাহবউদ্দিন রাজ সিএমসিসি আই এর সাধারন সদস্য, গন্যমান্য ব্যক্তিবর্গ সংস্থার উচ্চ পদস্থ কর্মকর্তবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন রাজনীতি স্থিতিশীল অবস্থা বিরাজমান আছে বিধায় দেশের অগ্রযাত্রা অব্যহত রয়েছে। ব্যবসায়ীরা নিরবচ্ছিন্ন ভাবে ব্যবসা বাণিজ্য করছেন । আর সরকার সর্বাত্মক সহযোগিতা দিচ্ছে। ফলে বাংলাদেশ স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করেছে। এই প্রসংগে মেয়র বলেন গত ১০ বছরে এই সরকারে সুষ্ঠু নীতির কারণে দেশের প্রতি সেক্টরে প্রবৃত্তির হার উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে।

যা সরকারে ধারাবাহিকায় সম্ভব হয়েছে। তিনি বলেন পোষাক শিল্পে নিয়ে অনেক কথা শুনি। কিন্তু বাস্তবে এর বিপরীত। এই তৈরী পোষাক শিল্প বাংলাদেশের অর্থনীতির প্রাণ। বাংলাদেশের উদীয়মান এই শিল্পকে নিয়ে অতীতেও আন্তর্জাতিক যড়যন্ত্র ছিল। এখনো আছে। তবে কোনো অপতৎপরতা তৈরী পোষাক শিল্পখাতের অগ্রগতি ঠেকিয়ে রাখতে পারবে না মেয়র মন্তব্য করেন। মেরিনার্স রোড়ে মেলা আয়োজনের জন্য চেম্বার কৃর্তপক্ষকে ধন্যবাদ জানিয়ে মেয়র বলেন ব্যবসা -বাণিজ্যে প্রচার প্রচারনার জন্য মেলার বিকল্প নেই।

উদ্বোধনী অনুষ্ঠানে মেলার কনভেনার জনাব আমিনুজ্জামান ভূঁইয়া মেলার বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত বিষয়ে সকলকে অবহিত করেন।
সিএমসিসিআই সভাপতি জনাব খলিলুর রহমান তার উদ্বোধনী ভাষনে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষকে মেলার মাঠ ব্যবহারের অনুমতি প্রদান করায় কৃতজ্ঞতা জানান।

বন্দর চেয়ারম্যানের পক্ষে বোর্ড সদস্য (প্রকৌশল) কমোডর খন্দকার আকতার হোসেন তার বক্তব্যে বলেন যে, দেশের ব্যবসা বাণিজ্য সম্প্রসারনে চবক সকল সময় ব্যবসায়ী সম্প্রদায়ের সাথে সম্পৃক্ত হতে পেরে গর্বিত। এই মেলা আজ ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে মাসব্যাপী বাণিজ্য মেলা ফিরিঙ্গি বাজারস্থ মেরিনার্স রোড সংলগ্ন চট্টগ্রাম বন্দরের মালিকানাধীন মাঠে সকাল ১০টা থেকে বিকাল ১০ টা পর্যন্ত চলমান থাকবে।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.