চবিতে ‘৩২ ধানমন্ডি এবং’ এর প্রদর্শনী সোমবার

0

কারেন্ট টাইমসঃ বঙ্গবন্ধু হত্যাকান্ড নিয়ে রচিত গ্রুপ থিয়েটার নাট্যাধারের সাড়া জাগানো মঞ্চ নাটক ‘৩২ ধানমন্ডি এবং’ এর প্রদর্শনী এবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় শানিত’ স্লোগানে তৃতীয় বার্ষিক নাট্যোৎসবের প্রথম দিন সোমবার (১৮ ফেব্রুয়ারী) দুপুর আড়াইটায় চবির নাট্যকলা বিভাগের জিয়া হায়দার স্টুডিওতে এই নাটকের নবম মঞ্চায়ন হবে।

নাট্যাধারের সদস্য নাট্যকার আহাম্মদ কবীর রচিত নাটকটির নির্দেশনায় রয়েছেন চবি নাট্যকলা বিভাগের শিক্ষার্থী শারমিন সুলতানা রাশা।

এই নাটকে একাত্তরে নিপীড়িত, শোষিত, দিশেহারা জাতির বঙ্গবন্ধুর বজ্রকণ্ঠে উজ্জীবিত ও একাত্ম হয়ে, কঠিন সংগ্রাম ও মহান ত্যাগে স্বাধীনতা অর্জনের খন্ডচিত্র তুলে ধরা হয়েছে। পাশাপাশি যুদ্ধ-বিধ্বস্ত দেশের ভেঙ্গে পড়া কাঠামোকে সচল করার প্রয়াস, বঙ্গবন্ধু হত্যার মধ্য দিয়ে অপশক্তির জাতীয় অগ্রযাত্রাকে থামিয়ে দেয়ার চক্রান্ত এবং এ চক্রান্তকে ব্যর্থ করে তরুণ প্রজন্মের দেশের হাল ধরার সংকল্পে নাট্যকাহিনী এগিয়ে গেছে।

বিভিন্ন চরিত্রে রূপদান করবেন মাসউদ আহমেদ, সাদিয়া আহমেদ তিনা, ফৌজিয়া নিজাম তামান্না, আইরিন মেহজাবিন, জসিম উদ্দিন আহম্মেদ, মো. নজরুল ইসলাম তুহিন, মো. কাউসার মজুমদার, মামুন আহমেদ, আসিফ উদ্দিন শুভ, শাহজালাল উদ্দিন রনি, আশিক আরেফিন, আরাফাত, ফাইজুল হক সুমন, আতিউর রহমান আতিক, রুমানা রশীদ, সবরীনা রেজা শিমুল। নাটকটির দৃশ্য ও পোশাক পরিকল্পনায় হারুন-অর-রশীদ, আলোক পরিকল্পনা ও প্রক্ষেপণে অনিক ইউসুফ, রূপসজ্জায় শাহীনুর সরোয়ার, আবহ সঙ্গীতে নজরুল ইসলাম তুহিন, কোরিওগ্রাফিতে হালিমা খাতুন আঁখি এবং বাঁশিতে আদর।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.