বাঁশখালীর শেখেরখীলে জমি নিয়ে সংঘর্ষে মহিলাসহ আহত ১০

0

বাঁশখালী প্রতিনিধিঃ বাঁশখালীর শেখেরখীল ইউনিয়নের শামসিকদার পাড়ায় জায়গা জমির বিরোধ নিয়ে দু,গ্রুপের সংঘর্ষে মহিলাসহ আহত হয়েছে অন্তত: ১০ জন ।

শুক্রবার বিকালে সংগঠিত সংঘর্ষে আহতদের মধ্যে ৪ জনকে আশংকাজনক অবস্থায় চমেক হাসপাতালে প্রেরন করেছে বাঁশখালী হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক । এদিকে সংঘর্ষের ঘটনায় উভয় গ্রুপের লোকজনের মাঝে উত্তেজনা বিরাজ করছে। আহতদের মধ্যে আংশকাজনক অবস্থায় ৪ জনকে চমেক হাসপাতালে প্রেরন করা হয়।তারা হলেন আমান উল্লাহ ভেট্রা (৫৫),রিদুয়ানুল হক (৪০),মিজানুর রহমান(৩০), সাজেদা বেগম(২০)। বাকীরা বাঁশখালী হাসপাতালে ও ব্যক্তিগত ভাবে চিকিৎসা নিচ্ছে বলে জানা গেছে ।

স্থানীয় সুত্রে জানা যায় , শেখেরখীল ইউনিয়নের ১নং ওয়ার্ড়ের শামসিকদার পাড়ার দানু সিকদার ও মীর আহমদ সিকদারের মধ্যে দীর্ঘ দিন যাবত জায়গা জমি নিয়ে বিরোধ চলে আসছিল। সেই বিরোধ চলমান থাকলেও নেই দানু সিকদার ও মীর আহমদ সিকদার । তাদের ওয়ারিশ গন পুনরায় জায়গা দখল করতে মরিয়া হয়ে উঠল স্থানীয় ইউপি চেয়ারম্যান মো: ইয়াছিনের হস্তক্ষেপে অনেকদিন স্থিতি অবস্থায় ছিল ।

তবে দানু সিকদার গ্রুপের পক্ষে তার ছেলে আমান উল্লাহ ভেট্রা শুক্রবার সকাল থেকে বিরোধপুর্ণ জমিতে চাষাবাদের নিমিত্তে ট্রাক্টর দিয়ে চারা রোপনের উপযোগী করার কাজ করছিল । বিরোধপুর্ণ জমিতে ট্রাক্টর চালানোর খবর পেয়ে বিকাল ৩ টার দিকে প্রতিপক্ষ মীর আহমদ সিকদার গং এর পক্ষে মো: রিদুয়ানুল হক ট্রাক্টর না চালানোর জন্য বাধা প্রদান করে। এতেই মুহুর্তের মধ্যে উভয় গ্রুপের লোকজনের মধ্যে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষে উভয় পক্ষের মহিলাসহ আহত হয় অন্তত: ১০ জন ।

ঘটনার ব্যাপারে শেখেরখীল ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ইয়াছিন বলেন অনেকদিন তা নিয়ে স্থানীয়ভাবে মীমাংসার জন্য সালিশী বৈঠক হলে ও বর্তমানে তা নিয়ে থানায় একজন কর্মকর্তার কাছে তদন্তাধীন রয়েছে বিষয়টি ।

ঘটনার ব্যাপারে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ ওসি মো: কামাল হোসেন বলেন ঘটনার খবর পেয়ে আমি হাসপাতালে আহতদের দেখতে যাই । আহতদের ৪ জনকে চমেকে প্রেরন করেছে ১জন বাশঁখালী হাসপতালে চিকিৎসা নিচ্ছে ।তারা উভয়ে আত্মীয় এবং দীর্ঘদিন যাবত জাগয়া নিয়ে বিরোধ চলে আসছিল ।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.