ভাইস চেয়ারম্যান পদ উন্মুক্ত থাকবে- আওয়ামী লীগ

0

সিটি নিউজ ডেস্ক :  ক্ষমতাসীন আওয়ামী লীগ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে আবারো সিদ্ধান্ত বদল করলো। ভাইস চেয়ারম্যান পদে দলটি কোনো একক প্রার্থীকে মনোনয়ন দেবে না। তাই যারা আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছিলেন তাদের অর্থ ফেরত দেওয়া হবে।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার আগেই আওয়ামী লীগ জানিয়েছিল, ভাইস চেয়ারম্যান পদে দল থেকে প্রার্থী মনোয়ন দেওয়ার হবে না, এগুলো উন্মুক্ত থাকবে। কিন্তু এরপর সিদ্ধান্ত পরিবর্তন করে চেয়ারম্যানের মতো ভাইস চেয়ারম্যানের মনোনয়ন ফরমও বিক্রি করা হয়।

এদিকে শনিবার চেয়ারম্যান পদে প্রথম পর্বের ৮৭টি উপজেলায় দলীয় প্রার্থী ঘোষণার সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, ভাইস চেয়ারম্যান পদটি উন্মুক্তই থাকছে। অর্থাৎ সাধারণ ও নারী ভাইস চেয়ারম্যান পদ দুটিতে আওয়ামী লীগের পক্ষ থেকে কাউকে মনোনয়ন দেওয়া হবে না, দলের যে কেউ প্রার্থী হতে পারবেন।

বিএনপি স্থানীয় সরকারের এই ভোটে না আসায় নির্বাচনকে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করার লক্ষ্যেই সিদ্ধান্তের এই পরিবর্তন বলে আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন।

তার আগে গত সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম বিক্রি করা হয়েছিল। চার দিনে বিক্রি হয় ৩ হাজার ৪৮৫টি ফরম।

সিদ্ধান্ত পরিবর্তনের বিষয়ে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ বলেন, যেহেতু সিদ্ধান্ত বদল হয়েছে, সুতরাং টাকা ফেরত দিয়ে দেব। প্রত্যেক প্রার্থীর টাকা নিজ নিজ বাড়িতে পৌঁছে দেয়া হবে।

আগামী ১০ মার্চ ৮৭ উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে পাঁচ ধাপে সম্পন্ন হবে উপজেলা পরিষদ নির্বাচন। মার্চে চারটি ধাপের পঞ্চম ও শেষ ধাপের ভোট হবে ১৮ জুন।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.