ভূমি অফিসে পেয়ার আহমদের পেয়ার

0

জুবায়ের সিদ্দিকীঃ চট্টগ্রাম মহানগরীর ষোলশহর ভূমি অফিসে কর্মরত সার্ভেয়ার পেয়ার আহমদ। ভূমি অফিসে উৎকোচের লেনদেনসহ আমলাদের সাথে যোগাযোগসহ নানা অপকর্মের পেয়ার আহমদের সহযোগী দেলুর দাপট ও আধিপত্য রয়েছে ভূমি অফিসে।

চট্টগ্রাম মহানগরীর ওয়াজেদীয়া নিবাসী মোহাম্মদ হোসেন অভিযোগ করেছেন, দীর্ঘ একবছর হয় একটি খতিয়ান ২৬০০, দাগনং ৩২৭০ ও ৩০৯৫, ১১০৫ ও ১১০৬ খতিয়ানের মূলে নামজারী করতে দেওয়া ফাইল এখনও ফাইলবন্দী। নামজারী করতে মোহাম্মদ হোসেন পেয়ার আহমদকে পাঁচ হাজার টাকাও দেন।

তিনি অভিযোগ করেন, ফাইল এখন তহশীলদারের কাছে পাঠালেও ভূল করেছে দাগ নম্বর।এভাবে ভূক্তভোগীরা জানান, পেয়ার আহমদ টাকা ছাড়া কিছু বোঝেন না। অযথা মানুষকে হয়রানী করা তার নেশায় পরিনত হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক অপর একজন সেবা গ্রহীতা জানান, পেয়ার আহমদ চট্টগ্রামের বাঁশখালীর স্থায়ী বাসিন্দা। নামে বেনামে তিনি অগাধ সম্পদের মালিক।

শুধু একজন মোহাম্মদ হোসেন নয়, অনেক মোহাম্মদ হোসেন পেয়ার আহমদের খপ্পরে পড়ে ভোগান্তি ও হয়রানীর শিকার হচ্ছেন এই ভূমি অফিসে। কেউ এর প্রতিবাদ করলে তাকে নাজেহাল হতে হয়। দুর্নীতিবাজ এই কর্মকর্তাকে আইনের আওতায় ও দুদুকের হস্থক্ষেপ কামনা করেছেন সচেতন মহল।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.